ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

গত চার মাসে নিজেকে ফিট করেছি: আশরাফুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১২, ১৩ আগস্ট ২০১৮

বিপিএলে ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ ছিলেন মোহাম্মদ আশরাফুল। আজ সোমবার শেষ হয়েছে সেই নিষেধাজ্ঞা। জাতীয় দলে ফেরার লক্ষ্যে ফিটনেসের যে বাধা, সেটি এখন আর বড় কোন বিষয় নয় বলে মনে করছেন ৩৪ বছর বয়সী আশরাফুল। তিনি এখন আগের চেয়ে বেশি ফিট মনে করছেন নিজেকে।

বর্তমানে নিজেকে খেলার মধ্যে রাখার জন্যে ইংল্যান্ডের ঘরোয়া এক টুর্নামেন্টে খেলছেন আশরাফুল। রোববার বাংলাদেশ সময় দুপুরের পর থেকে রাত ১১ টা অবধি একটি টুর্নামেন্টে ৪০ ওভারের ম্যাচও খেলেছেন। খেলার মাঠের পারফরমেন্সও ছিল দারুণ। অল্পের জন্য শতরান হাতছাড়া হলেও ৯৪ রানের ঝকঝকে তকতকে ইনিংস বেরিয়ে আসে তার ব্যাট থেকে। সব মিলে দারুণ ফুরফুরে মেজাজেই ছিলেন আশরাফুল।

বাংলাদেশ সময় রাত ১২টার (লন্ডনে তখন সবে সন্ধ্যা সাতটা) অল্প সময় পর ম্যাচ শেষে ফেসবুকে যোগাযোগ জাগো নিউজের সাথে। সোমবার দিবাগত রাত ১২ টার পর মানে ১৩ আগস্ট প্রথম প্রহরে জাগো নিউজের সাথে মুঠোফোন আলাপ। সেসময়ই জানালেন ফিটনেস নিয়ে আর আগের মতো চিন্তিত নন তিনি।

নিজের ফিটনেসের উন্নতির লক্ষ্যে দেশে-বিদেশে ঘাম ঝরিয়েছেন প্রচুর, পরিশ্রম করেছেন নিজেকে আন্তর্জাতিক মানের করে গড়ে তুলতে। তিনি বলেন, গত এপ্রিলে প্রিমিয়ার লিগ শেষ হবার পর চার মাসে দেশে ও ইংল্যান্ডে এসে নিয়মিত জিম করে আট থেকে নয় কেজি ওজন কমিয়ে অনেকটাই হালকা ও ফিট হয়েছি। লিগে টানা তিন ম্যাচে সহ পাঁচ সেঞ্চুরির পরও দাবি করিনি আমি ফিট। বলেছিলাম, আমি এখনো পুরোপুরি ফিটনা। তৈরীও না সেভাবে। এখন বলছি সেই আমি গত চার মাসে অনেক পরিশ্রম করেছি।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি