ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

গতিময় ফ্রান্সকে আটকাতে প্রস্তুত বেলজিয়ামের দুর্ভেদ্য রক্ষণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫১, ৯ জুলাই ২০১৮ | আপডেট: ১২:১৮, ৯ জুলাই ২০১৮

সেন্ট পিটার্সবার্গে কাল মঙ্গলবার মুখোমুখি হচ্ছে ফ্রান্স-বেলজিয়াম। এবারের অঘটনের বিশ্বকাপ আসরে এই ম্যাচটি বাড়িত উন্মাদনা সৃষ্টি করেছে ক্রীড়ামোদিদের মধ্যে। সেমিফাইনাল হলেও বাংলাদেশ সময় রাত ১২ টায় শুরু হওয়া এই ম্যাচটিকেই কার‌্যত ফাইনাল হিসেবে ধরে নিচ্ছে ফুটবল প্রেমিরা।

কারণ শক্তিমত্তায় দুটি দলই এগিয়ে। কেউ কারো কাছ থেকে পিছিয়ে নেই। দুই দলেই রয়েছে তারকা খেলোয়ার। ফ্রান্সের রয়েছে গতিময় এমবাপে। আর বেলজিয়ামের রয়েছে লুকাকু। দলটির রক্ষণভাগও দুর্ভেদ্য। বিশেষ করে গোলকিপারের তো তুলনাই হয় না।        

দুটি দলই প্রতিযোগিতায় এখনও হারের মুখ দেখেনি। গ্রুপ পর্বের তিন ম্যাচেই জয় পাওয়া বেলজিয়াম কোয়ার্টার-ফাইনালে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে। অন্যদিকে ফ্রান্স শেষ আটে হারিয়েছে লাতিন আমেরিকার আরেক দল উরুগুয়েকে।

এবারের বিশ্বকাপে ফ্রান্সের শক্তির জায়গা মূলত গতিময় খেলা। বিশেষ করে তরুণ এমবাপের বল নিয়ে দৌড় তো সবাইকে মাত করিয়ে দিয়েছে।

আর বেলজিয়ামের শক্তির জায়গা তাদের খেলোয়ারদের উচ্চতা। উচ্চতার কাছেই ধরাশায়ী হয়েছে জাপান ও ব্রাজিল। সেই সঙ্গে বেলজিয়ামের রক্ষণভাগ দুর্ভেদ্য।

বেলজিয়ামের বিপক্ষে জয়ের ক্ষুধা নিয়ে ফ্রান্স মাঠে নামবে বলে জানিয়েছেন দলটির ফরোয়ার্ড অলিভিয়ে জিরুদ। একই সঙ্গে প্রতিপক্ষের ডাগআউটে থাকা সাবেক ফরাসি ফরোয়ার্ড থিয়েরি অঁরিকে দেখাতে চান, ভুল দল বেছে নিয়েছেন তিনি।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি