ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

গাইবান্ধায় নতুন করে ৪১ গ্রাম প্লাবিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৩, ১৬ আগস্ট ২০১৭ | আপডেট: ১৬:২৬, ১৬ আগস্ট ২০১৭

গাইবান্ধার করতোয়া নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে নতুন করে আরও ৪১টি গ্রাম প্লাবিত হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলার পলাশবাড়ী ও গোবিন্দগঞ্জ উপজেলার এ ৪১ গ্রাম প্লাবিত হয়।

এদিন সকাল ও বিকেলে বন্যার পানিতে দুই উপজেলায় দুই শিশুর মৃত্যু হয়। তারা হলো ফুলছড়ি উপজেলার হানিফ মিয়া (৫) ও গোবিন্দগঞ্জ উপজেলার রিয়া মনি (৪)।

বন্যার পানিতে গোবিন্দগঞ্জ-দিনাজপুর আঞ্চলিক মহাসড়কের তরফমনু ও তরফ কামাল নামক এলাকায় পানি ওঠে গেছে। এতে ঝুঁকি নিয়ে সড়কে চলছে যানবাহন।

পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নের চেরেঙ্গা বাঁধের ৩০ ফুট, কিশোরগাড়ী ইউনিয়নের টোংরারদহ এলাকায় করতোয়া নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ৬০ ফুট এবং গোবিন্দগঞ্জ উপজেলার হাতিয়াদহ বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ৪০ ফুট অংশ ভেঙে যায়। এতে পলাশবাড়ী উপজেলার ১৬টি এবং গোবিন্দগঞ্জের দরবস্ত ইউনিয়নের ২৫টি গ্রাম নতুন করে প্লাবিত হয়েছে।

জেলা পানি উন্নয়ন বোর্ড (পাউবো) তথ্য মতে, ব্রহ্মপুত্র নদের পানি ফুলছড়ি পয়েন্টে বিপদসীমার ১০৩, ঘাঘট নদীর পানি শহরের ব্রিজ রোড পয়েন্টে বিপদসীমার ৮৩ সেন্টিমিটার এবং করতোয়া নদীর পানি কাটাখালী পয়েন্টে বিপদসীমার ৪৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

আর/ডব্লিউএন

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি