ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

গাজীপুর ও রংপুর মেট্রোপলিটন পুলিশ আইন চূড়ান্ত অনুমোদন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৯, ২০ নভেম্বর ২০১৭

গাজীপুর ও রংপুর সিটি করপোরেশনের জন্য মহানগর (মেট্রোপলিটন) পুলিশ গঠনের জন্য চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। আজ সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে ‘গাজীপুর মহানগরী পুলিশ আইন, ২০১৭’ ও ‘রংপুর মহানগরী পুলিশ আইন, ২০১৭’ এর খসড়া অনুমোদন দেয়া হয়। সভায় সভাপত্বি করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানান। এর আগে ২০১৫ সালের ৭ ডিসেম্বর আইনের খসড়া দুটি নীতিগত অনুমোদন দেয়া হয়েছিল। তিনি বলেন, বরিশাল ও সিলেটসহ অন্যান্য মেট্রোপলিটন আইনগুলোর মতোই আইন দুটি। এ আইনে নতুন কিছু নেই।

হাতিরঝিল নতুন থানা: রাজধানী হাতিরঝিল এলাকায় নতুন থানা স্থাপনের প্রস্তাবের অনুমোদন দিয়েছে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)। নিকার‘র আহ্বায়ক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে কমিটি এ অনুমোদন দেয়।

শফিউল আলম বলেন, প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার) হাতিরঝিল এলাকায় নতুন থানা স্থাপনের প্রস্তাবের অনুমোদন দিয়েছে। একই সঙ্গে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানাকে উপজেলায় উন্নীত করা হয়েছে।

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি