ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

গাজীপুরে গণভোজে ১৩০ গরু দিলেন এক আ.লীগ নেতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৩, ১৫ আগস্ট ২০১৭

সারে সারে গরু বাঁধা। দেখে মনে হয় কোরবানির পশুর হাট। আসলে তা নয়। শোক দিবস উপলক্ষে গণভোজের জন্য ওয়ার্ডে ওয়ার্ডে বিতরণের জন্য এগুলো আনা হয়েছে । ছবি সংগৃহিত

সারে সারে গরু বাঁধা। দেখে মনে হয় কোরবানির পশুর হাট। আসলে তা নয়। শোক দিবস উপলক্ষে গণভোজের জন্য ওয়ার্ডে ওয়ার্ডে বিতরণের জন্য এগুলো আনা হয়েছে । ছবি সংগৃহিত

জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন এলাকায় গণভোজের জন্য ১৩০ টি গরু বিতরন করেছেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম। এসব গরু জবাই করে মঙ্গলবার বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে কাঙ্গালিভোজ করে আওয়ামী লীগ নেতাকর্মীরা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকীতে গণভোজের জন্য গরুগুলো বিতরণ করেন জাহাঙ্গীর। সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মহানগরের ছয়দানা মালেকের বাড়ি এলাকায় ৫৭টি ওয়ার্ডের দলীয় নেতাকর্মীদের কাছে এসব গরু তুলে দেওয়া হয়। সোমবার অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বঙ্গবন্ধুর প্রতি জাহাঙ্গীর আলমের ভালোবাসা আর শ্রদ্ধার জায়গা থেকেই মূলত এই গরুগুলো বিতরণ করেছেন বলে তার কর্মী সমর্থকরা জানান।


মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান গণমাধ্যমকে জানান, নগরীর ৫৭টি ওয়ার্ড ও ৯টি সাংগঠনিক থানা, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, বার অ্যাসোসিয়েশন এবং নগরীর প্রধান প্রধান এতিমখানা ও মাদরাসায় গরুগুলো বিতরণ করা হয়।  তিনি জানান, জাহাঙ্গীর আলম প্রথম ২০১৫ সালে জাতীয় শোক দিবসে শতাধিক গরু বিতরণ করে সারা দেশে আলোড়ন সৃষ্টি করেন। গত বছরও তিনি ১২০টি গরু বিতরণ করেছেন। শুধু গরু নয়, চাল-ডাল, মসলাসহ গণভোজ রান্নার যাবতীয় খরচও দেন তিনি। সবকিছুই করেন ব্যক্তিগত তহবিল থেকে। প্রতি বছর তিনি নিজে দেশের বিভিন্ন বাজার ঘুরে বাজারের সেরা গরুগুলো বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকীর জন্য কেনেন।


জাহাঙ্গীর আলম বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছেন। মাথা উঁচু করে বাঁচার সম্মান দিয়েছেন। তিনি জাতির জনক। অনেক সময় শোক দিবস পালনের নামে কেউ কেউ চাঁদাবাজি করে তাঁকে অসম্মান করেন। এটি তাঁকে কষ্ট দেয়। তাই তিনি নিজ তহবিল থেকে গরু কিনে নেতাকর্মীদের দেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি