ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

গাম্পার ট্রফি বার্সার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৯, ১৬ আগস্ট ২০১৮

মূল মৌসুম শুরুর আগ ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচে হুয়ান গাম্পার ট্রফি ঘরে তুললো আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা হুয়ান গাম্পারের স্মরণে প্রতি বছর এই প্রীতি ম্যাচ খেলে থাকে বার্সা।

বুধবার রাতে মাঠে নামে বার্সা-জুনিয়র্স। নিজেদের মাঠে বার্সেলোনার লিওনেল মেসি জ্বলেছেন নিজের মতো করেই। একটি করেছেন, আরেকটি করিয়েছেন। মেসি এবং দুই ব্রাজিলিয়ান ম্যালকম ও রাফিনহার গোলে বোকা জুনিয়র্সকে ৩-০ ব্যবধানে হারায় বার্সা। বার্সেলোনার অধিনায়ক হওয়ার পর টানা দুই ম্যাচে দুটি শিরোপা এনে দিয়েছেন মেসি।

প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক ফুটবলার ও সভাপতি হুয়ান গাম্পারের স্মরণে ১৯৬৬ সাল থেকে প্রতিবছর আগস্টে এই ম্যাচটি আয়োজন হয়ে আসছে। যেখানে ৫৩তম এই আসরে ৪১তম ট্রফি উচিয়ে ধরলো কাতালানরা। টানা জয় পেল ৬বার।

ম্যাচের ১৮তম মিনিটে ম্যালকমের গোলে এগিয়ে যায় বার্সা। মেসি থেকে পাস পেয়ে কোনাকুনি শটে গোলটি করেন এই মিডফিল্ডার। বিরতির আগে ৩৯তম মিনিটে মেসি নিজেই গোল করে স্কোর লাইন ২-০ করেন। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৭তম মিনিটে দারুণ এক গোল করে দলের জয় নিশ্চিত করেন রাফিনহা। বদলি হিসেবে নেমে লুইস সুয়ারেজের সঙ্গে বল দেওয়া নেওয়া করে গোলটি করেন তিনি। ম্যাচের বাকি সময় আর কোনও গোল না হলে শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

আগামী শনিবার আলাভেসের বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগা মিশন শুরু করবে গতবারের চ্যাম্পিয়নরা। প্রস্তুতির জন্য তাই মেসি, কুতিনহো, পিকেসহ শক্তিশালী একাদশই মাঠে নামিয়েছিলেন বার্সা কোচ। প্রীতি ম্যাচ হওয়ায় দ্বিতীয়ার্ধে পরিবর্তন এনেছিলেন ১১টি।

সূত্র: গোলডটকম

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি