ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

গুজব সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্রলীগকে সরব থাকতে হবে: হাছান মাহমুদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৪, ১৪ আগস্ট ২০১৮

সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে গুজব সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্রলীগকে সরব হওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ অাওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি। আজ মঙ্গলবার বাংলাদেশ ছাত্রলীগ, হোম ইকোনোমিক কলেজ শাখা আয়োজিত `১৫ আগস্ট জাতীয় শোক দিবস` উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবিতে করা আন্দোলনে আওয়ামী লীগ অফিস এবং আওয়ামী লীগ সরকারকে নিয়ে যে সমস্ত গুজব ছড়ানো হয়েছিল এবং এখনো পর্যন্ত যারা সরকারের বিরুদ্ধে, দেশের বিরুদ্ধে ফেইসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব সন্ত্রাস এবং অপ-প্রচার চালাচ্ছে এই গুজব, সন্ত্রাস ও অপ-প্রচার বিএনপি জামাতের ক্যাডাররা বিদেশেও চড়িয়েছে তাদের বিরুদ্ধে এখনি ছাত্রলীগকে সোচ্চার হতে হবে।

কমিশন গঠন করে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের ষড়যন্ত্রকারীদের তালিকা প্রকাশের দাবী জানিয়ে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে সঠিক ইতিহাস জানানোর স্বার্থে, ইতিহাসের পাতাকে কালিমা মুক্ত করার স্বার্থে এবং সত্য উদ্ঘাটনের জন্য সত্য প্রকাশের স্বার্থে। একটি কমিশন গঠন করে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের ষড়যন্ত্রকারীদের সঙ্গে যারা যুক্ত ছিল এবং পিছন থেকে জিয়াউর রহমানসহ আরও যারা জড়িত ছিল একটি শ্বেতপত্র প্রকাশ করে তাদেরকে আইনের আওতায় অানার ব্যাবস্থা গ্রহণ করা হোক।

এসময় তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার নিহত পরিবার বর্গের অাত্মার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

হোম ইকোনোমিক্স কলেজের সভাপতি জেসমিন অারা রুমার সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা অাকতার পপি, সংসদ সদস্য ফজিলাতুন্নেছা বাপ্পি, যুব মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন প্রমুখ।

অা অা// এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি