ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

গুজরাট নির্বাচনে পাকিস্তানের হস্তক্ষেপের অভিযোগ মোদির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৩, ১১ ডিসেম্বর ২০১৭

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে যুক্তরাষ্ট্রের আদালতে ট্রাম্পের সহযোগির বিচার যখন চলছে, তখন গুজরাট নির্বাচন নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বি দেশের বিরুদ্ধে বোমা ফাটালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

গুজরাট সাধারণ নির্বাচনে চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তান হস্তক্ষেপ করতে চেষ্টা করেছে বলে অভিযোগ তুলেছেন ভারতের প্রধানমন্ত্রী । তিনি বলেন, কংগ্রেসের সিনিয়র নেতাদের সঙ্গে পাকিস্তানের সেনাবাহিনীর সাবেক এক ঊর্ধতনকর্তা বৈঠক করেছেন।

নরেন্দ্র মোদি আরও বলেন, গুজরাটের মুখ্যমন্ত্রী নির্বাচনে কংগ্রেসের জ্যৈষ্ঠ নেতা আহমেদ প্যাটেলকে জয়ী করতে পাক সেনাবাহিনীর সাবেক ওই কর্তা চেষ্টা চালিয়ে যাচ্ছেন।  এসময় মোদি আরও বলেন, কংগ্রেস থেকে বহিষ্কৃত নেতা মনি সঙ্কর আয়ার কংগ্রেসের সিনিয়র নেতাদের সঙ্গে ওই কর্মকর্তার সাক্ষাতের বিষয়টি নিশ্চিতে একটি ডিনার পার্টির আয়োজন করে।

পাকিস্তান সেনাবাহিনীর ওই কর্মকর্তার নাম সর্দার আরশাদ রফিক। মোদি অভিযোগ করেন,  মনি সঙ্কর আয়ারের বাড়িতে কংগ্রেস নেতাদের সঙ্গে তার কি কথা হয়েছে তা গুজরাটের মানুষ জানতে চায়। এ বৈঠক আমার, গুজরাটের দরিদ্র মানুষ আর সবশ্রেণীর ভারতীয়দের জন্য লজ্জাজনক। তিনি আরও বলেন, এই বৈঠক নিয়ে কোনো সন্দেহ নেই।

এসময় তিনি বলেন, কনগ্রেসকে অবশ্যই ওই ঘটনার ব্যাখ্যা করতে হবে। তিনি আরও বলেন, পাক সেনাবাহিনীর ওই কর্তার আহমেদ প্যাটেলকে বিজয়ী করার ঘোষণার বিষয়টি কংগ্রেসকে অবশ্যই স্পষ্ট করতে হবে। উল্লেখ্য, আহমেদ প্যাটেল কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর রাজনীতি বিষয়ক সেক্রেটারির দায়িত্ব পালন করছেন ।

মোদির এই বক্তব্যের পরই কংগ্রেসে অস্বস্তি শুরু হয়েছে। তবে মোদির বক্তব্যকে দায়িত্ব-কান্ডজ্ঞানহীন বলে আখ্যা দিয়েছে কংগ্রেস। কংগ্রেস এক বিবৃতিতে জানিয়েছে, মোদির এই বক্তব্য উস্কানিমূলক। এদিকে কনগ্রেস নেতা আনন্দ শার্মা বলেন, মোদিকে ভুলে গেলে চলবে না, তিনি ভারতের প্রধানমন্ত্রী। তাঁর ওই বক্তব্য দায়িত্ব-কাণ্ডজ্ঞানহীন ও উস্কানিমূলক। বিজেপির কাছ থেকে আমাদের দেশপ্রেমের সনদ নিতে হবে না, যোগ করেন তিনি।

কংগ্রেস থেকে জানানো হয়েছে, আগামী ১৫ ডিসেম্বর সংসদে প্রকাশ্যে নরেন্দ্র মোদিকে এই বক্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে। এদিকে পাকিস্তানের পক্ষ থেকেও এক বিৃবতিতে জানানো হয়েছে, গুজরাট নির্বাচন নিয়ে মোদির বক্তব্য পুরোপুরি মিথ্যে ও বানোয়াট। গুজরাট নির্বাচনে পাকিস্তানকে না জড়াতে হুশিয়ারি দিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। আজ সোমবার পাকিস্তান  বিবৃতিতে জানায়, ভারতের নির্বাচন বিতর্কে পাকিস্তানকে জড়ানো ঠিক হবে না। যার যার যোগ্যতা দিয়ে গুজরাট নির্বাচন জেতার পরামর্শ দিয়ে পাকিস্তান বলেছে, ষড়যন্ত্র করে নয় বরং নিজেদের যোগ্যতা দিয়ে নির্বাচন জিতে আসুন।

 

সূত্র: এনডিটিভি

 

এমজে / এআর

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি