ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

গুরুতর অসুস্থ নওয়াজ, নেওয়া হতে পারে হাসপাতালে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫২, ২৯ জুলাই ২০১৮

দুর্নীতির দায়ে ১০ বছরের কারাদন্ডে জেলে বন্দী আছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। তবে গুরুতর শারীরিক অসুস্থতা দেখা দিয়েছে নওয়াজের শরীরে। এরজন্য আদিয়ালা জেল থেকে ইসলামাবাদের পাকিস্তান ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্সে (পিমস) স্থানান্তর করা হতে পারে তাকে।

আদিয়ালা জেল কর্তৃপক্ষের এক সূত্রের বরাত দিয়ে পাকিস্তানের প্রভাবশালী দৈনিক ডন এক প্রতিবেদনে এই খবর প্রকাশ করে। ডনের প্রতিবেদনে বলা হয়, হৃদযন্ত্রের গুরুতর অসুস্থতায় ভুগছেন নওয়াজ শরীফ। আর এর চিকিৎসার জন্যই তাঁকে পিমসে নেওয়া হতে পারে। পিমসের কার্ডিওলজি বিভাগের প্রধান ড. নাইম মলিকও নওয়াজ শরীফকে হাসপাতালে স্থানান্তরিত করার পরামর্শ দেন।

এর আগেও বাইপাস সার্জারি করানো হয়েছিল নওয়াজ শরীফের শরীরে। এছাড়াও ডায়াবেটিস, কোলেস্টরল এবং হৃদরোগের জন্য আগে থেকেই চিকিৎসা নিয়ে আসছিলেন পিএমএল-এন দলের প্রতিষ্ঠাতা নওয়াজ।

তবে হাসপাতালে চিকিৎসা নিতে নিজের অসম্মতির কথা জানিয়েছেন নওয়াজ। জেলে থেকেই চিকিৎসা নিতে চান তিনি। কিন্তু জেল সূত্রের মতে, সেখানকার চিকিৎসকেরা নওয়াজকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে পাঠানোর পরামর্শ দেন। নওয়াজের দুই হাতে রক্ত সঞ্চালন প্রক্রিয়া ব্যাহত হওয়ায় দুই হাতেই ব্যথা অনুভব করছেন তিনি।

প্রসঙ্গত, অ্যাভেনফিল্ড দুর্নীতি মামলায় ১০ বছরের কারাদন্ড হয় নওয়াজ শরীফের।

সূত্রঃ ডন

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি