ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

গুলি কেনার অনুমতি পাননি ডিআইজি মিজান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২০, ৩ জুন ২০১৮

বহুল সমালোচিত পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের ব্যক্তিগত পিস্তলের গুলি কেনার আবেদন নাকচ করে দিয়েছেন মাগুরার জেলা প্রশাসক। গেল ২৮ মে একজন দেহরক্ষী পাঠিয়ে পিস্তলের গুলি কেনার জন্য মাগুরা জেলা প্রশাসকের কাছে আবেদন করেন। আবেদনপত্রে তিনি নিজেকে মাগুরার সাবেক অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পরিচয় দেন।
নারী কেলেঙ্কারির কারণে বিতর্ক ডিআইজি মিজানুরের আবেদনে ৪০ রাউন্ড গুলি কেনার ইচ্ছা পোষণ করেন। কিন্তু মাগুরার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান তার এই আবেদনটি নাকচ করে দিয়েছেন।

এ প্রসঙ্গে মাগুরার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আকতারুন্নাহার বলেন, ব্যক্তিগত গুলির জন্যে মিজানুর রহমানের আবেদনের বিষয়টি নিয়ে ইতিমধ্যে দেশের বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। যেটি নিয়ে বিভিন্ন সামাজিক ও গণমাধ্যমে নেতিবাচক প্রচারণা ছাড়াও সার্বিক দিক বিবেচনায় তার আবেদনটি নামঞ্জুর করা হয়েছে।
ডিআইজি মিজানুর রহমান ১৯৯৭ সালের ৩০ জানুয়ারি থেকে ১৯৯৮ সালের ২২ ডিসেম্বর পর্যন্ত মাগুরায় অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন। সে সময় তিনি ব্যক্তিগতভাবে যুক্তরাষ্ট্রের তৈরি বেরেটা মডেলের (DDAA4983318 Beretta) পিস্তলের লাইসেন্স পান এবং ১০ রাউন্ড গুলিও ক্রয় করেন।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি