ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

গোপন শক্তি কতটা, জানাবে আপনার ব্লাড গ্রুপ : গবেষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৫, ১৮ জুন ২০১৮ | আপডেট: ১০:৪০, ২১ জুন ২০১৮

আপনার যৌনক্ষমতা কতটা সেটি অনেকটাই নির্ভর করবে ব্লাড গ্রুপের উপর। অর্থাৎ কামশক্তি কতটা সেটি জানা যেতে পারে রক্তের গ্রুপের সাহায্যে। সাম্প্রতিক কয়েকটি গবেষণা প্রতিবেদনে এমন তথ্যই উঠে এসেছে।

গবেষণায় পাওয়া তথ্যানুযায়ী যাঁদের রক্তের গ্রুপ A, B বা AB তাঁদের মধ্যে যৌন অক্ষমতা বা অনিচ্ছার সমস্যা প্রকট। এই প্রতিবেদনে বলা হয়েছে, যাঁদের রক্তের গ্রুপ O, তাঁদের মধ্যে এ ধরণের সমস্যা অনেক কম। প্রায় ১০ হাজার মানুষের রক্ত পরীক্ষার মধ্যে দিয়েই এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে অনুযায়ী, A, B, AB রক্ত গ্রুপের মানুষের মধ্যে খুব অল্প বয়সেই যৌনতায় অনিচ্ছা বা অক্ষমতা চলে আসে। অন্যদিকে O গ্রুপের রক্তের যাঁদের, তাঁদের মধ্যে যৌন ইচ্ছা বা যৌন ক্ষমতা অনেকাংশেই বেশি থাকে।

লন্ডনের ইম্পেরিয়াল কলেজের সেক্সুয়াল মেডিসিন এক্সপার্ট ড. ডেভিড গোল্ডমায়ারের মতে, যাঁদের রক্তের গ্রুপ A, B বা AB তাঁদের নিজেদের যৌনজীবন সম্পর্কে আরও সচেতন হওয়া উচিত। এই সব রক্তের গ্রুপ যাঁদের, তাঁদের শারীরিক সক্ষমতা আরও বাড়াতে নিয়মিত শরীরচর্চা এবং নিয়ন্ত্রিত ডায়েটের প্রয়োজন।

তুরস্কের অর্ডু বিশ্ববিদ্যালয়ের গবেষকরাও ব্রিটিশ গবেষণার এই রিপোর্টের সঙ্গে একমত পোষণ করেছেন। তুরস্কের এই গবেষকদের মতে, যৌন অক্ষমতার জন্য অনেক ক্ষেত্রেই দায়ী অনিয়ন্ত্রিত জীবনযাপন, অনিয়মিত খাদ্যাভ্যাস, অতিরিক্ত ধূমপানের অভ্যাস, মাত্রাতিরিক্ত ওজন এবং উচ্চ রক্তচাপের সমস্যা। তবে অকালে শারীরিক সক্ষমতা হ্রাস এবং যৌনতায় অনিচ্ছার জন্য রক্ত গ্রুপের প্রভাবও অনেকখানি। ইতালির ইউরোলজি এবং অ্যান্ড্রোলজির আর্কাইভ থেকে পাওয়া তথ্যেও যার প্রমাণ মিলেছে।

সূত্র : জিনিউজ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি