ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

গ্রিসের দাবানল কেড়ে নিল ৯১ জনের প্রাণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০০, ৩০ জুলাই ২০১৮

গ্রিসে ভয়াবহ দাবানলে মৃতের সংখ্যা বেড়ে ৯১ জনে দাঁড়িয়েছে। এতে আহত হয়েছেন আরও অন্তত ১৮৭ জন। এদিকে হতাহতের সংখ্যা আরো বাড়বে বলে আশক্ষা করা হচ্ছে। ২৫ জন লোকের এখনো কোনো সন্ধান মেলেনি। উদ্ধারকারীরা আটকে পড়া লোকদের খোঁজে বাড়িঘরে অথবা দগ্ধ গাড়িতে তল্লাশি চালাচ্ছে।

জানা যায়, সোমবার বিকালে এই দাবানলের সূত্রপাত ঘটে। আগুন বনভূমি ,বাড়িঘর ও বসতি এলাকা গ্রাস করে। এসময় লোকজন আগুন থেকে বাঁচতে সমুদ্রে ঝাঁপিয়ে পড়ে। এথেন্সের নিকটবর্তী সমুদ্র উপকূলের মটি শহরটির রাস্তা, গাড়ির পার্কিং এলাকা পাইন ফরেস্টের দাবানলের ধোঁয়া ও ছাইয়ে ঢেকে যায়।শহরটি এথেন্স থেকে ৪০ কিলোমিটার উত্তরপূর্বে অবস্থিত।

এদিকে দাবানলে সবচেয়ে বড় ট্রাজেডির শিকার হয়েছেন শিশুরা। এদিকে একই পরিবারের তিন শিশু নিহত হয়েছেন বলে জানা গেছে। উল্লেখ্য, ২০০৭ সালে গ্রীসের দক্ষিণাঞ্চলীয় দ্বীপ ইভিয়ায় অগ্নিকান্ডে নিহতদের সংখ্যা থেকে ছাড়িয়ে যেতে পারে,ওই ঘটনায় ৭৭জন মারা যায়। আহত ১৮৭ জনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে অনেক শিশু রয়েছে। এদের মধ্যে ১০ জনের অবস্থা গুরুতর। নিহতদের মধ্যে একজন বেলজিয়ান এবং পোল্যান্ডের এক নারী ও তার ছেলে রয়েছে। পোপ ফ্রান্সিসসহ বিশ্বনেতারা এথেন্সের বিপর্যয়ে শোক ও সংহতি জানিয়েছেন। এথেন্স বলেছে,ক্ষয়ক্ষতি নিরুপনে বুধবার ৩০৮ জন ইঞ্জিনিয়ারকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

সূত্র: এএফপি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি