ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

‘গ্লোবাল উইমেনস’ লিডারশিপ অ্যাওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৬, ২৪ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৩:৩২, ২৪ এপ্রিল ২০১৮

সফল নারী নেতৃত্বের স্বীকৃতি হিসেবে ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’পাচ্ছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা। আগামী বৃহস্পতিবার অস্ট্রেলিয়ায় তিন দিনের সফরের সময় তিনি সিডনিতে এই পুরস্কার নেবেন বলে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন।
তিনি বলেন, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের আমন্ত্রণে ২৬ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত দেশটিতে সফরে থাকবেন শেখ হাসিনা।
বাংলাদেশে লিঙ্গ সমতা নিশ্চিত করার জন্য ২০১৮ সালের বিশ্ব নারী শীর্ষ সম্মেলনে (গ্লোবাল সামিট অব উইমেন) তাকে আমন্ত্রণ জানানো হয়েছে।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই মর্যাদাপূর্ণ স্বীকৃতি নারী উন্নয়ন ও ক্ষমতায়নে বাংলাদেশের অগ্রগামী ভূমিকা বিশ্বে জোরালোভাবে প্রতিষ্ঠিত করবে। এর আগে গত বছর জাপানের প্রধানমন্ত্রী শিনবো আবে এ পুরস্কার পান।
প্রধানমন্ত্রীর অস্ট্রেলিয়া সফর সম্পর্কে তিনি বলেন, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের আমন্ত্রণে `গ্লোবাল সামিট অব উইমেন ২০১৮` এ অংশগ্রহণের জন্য আগামী ২৬ এপ্রিল তিনি অস্ট্রেলিয়া সফর করবেন। এ সামিটে অংশগ্রহণ ছাড়াও ২৮ এপ্রিল তিনি অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি