ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ঘুমের ঘোরে স্কুলে!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৬, ২৪ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:৫৪, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

ঘুমের ঘোরে বিচিত্র কাজকর্মের অভ্যাস রয়েছে কারও কারও। যেমন কারও অভ্যাস কথা বলা, কারও অভ্যাস হাঁটাহাঁটি করা ইত্যাদি। চিকিৎসা বিজ্ঞানের ভাষায় ঘুমের মধ্যে হাঁটাকে ‘সোমনমবুলিজম’ বলা হয়। এটা এমন এক ধরনের প্যারাসোমনিয়া যা ঘুমের মধ্যে জাগ্রত ব্যক্তির ন্যায় বিভিন্ন কর্মকাণ্ড করার মাধ্যমে প্রকাশ পায়। এই রোগে আক্রান্তরা ঘুমের মধ্যে নিজের অজান্তে বাড়িতে হেঁটে বেড়ায়। কখনো কখনো ঘর থেকে বাইরেও চলে যায়। তবে যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ার এক ছাত্র ঘুমের ঘোরে যা করেছে, তা সবকিছুকেই ছাপিয়ে যেতে পারে। ঘুমের মধ্যে হাঁটতে হাঁটতে সে চলে গিয়েছিল চার মাইল দূরের একটি স্কুলে!

গত মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে নিজেকে সম্পূর্ণ অপরিচিত একটি স্কুলের মধ্যে আবিষ্কার করে প্রথমে ভয়ে আঁতকে ওঠে ওই তরুণ। এরপর সঙ্গে থাকা মোবাইল থেকে পুলিশের জরুরি নম্বরে ফোন দেয়। ফোন পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে পুলিশ।

পুলিশ বলছে, ওই ছাত্র সপ্তম গ্রেডে পড়ালেখা করছে। মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে তার কাছ থেকে ফোন পায় পুলিশ। পুলিশ গিয়ে দেখে সে হেম্পফিল্ডের ওয়েনডোভার মিডল স্কলের ভেতরে ঘোরাঘুরি করছিলো। স্কুলের জানালা দিয়ে ক্লাশ রুমে ঢুকে বসেছিল সে।

ঘটনা জানাজানি হওয়ার পর সকাল বেলা রীতিমতো লঙ্কাকাণ্ড বেধে যায় স্কুলে। আতঙ্কের কারণে বুধবার সব ক্লাশ বাতিল করে স্কুল কর্তৃপক্ষ। তবে স্কুল কর্তৃপক্ষকে পুলিশ আশ্বস্ত করে বলেছে, আতঙ্কের কোন কারণ নেই।

সূত্র: এপি

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি