ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম বোর্ডে নতুন করে জিপিএ-৫ পেয়েছেন ২৩ শিক্ষার্থী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৮, ২২ আগস্ট ২০১৭ | আপডেট: ২১:৪৪, ২২ আগস্ট ২০১৭

চট্টগ্রাম বোর্ডেএইচএসসি -এ নতুন করে জিপিএ-৫ পেয়েছেন ২৩ শিক্ষার্থী। সেই সাথে ৩৩২ শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন হয়েছে। আর নতুন করে পাস করেছেন ৫০ শিক্ষার্থী।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণে ফলাফলের এ পরিবর্তন হয়।

মঙ্গলবার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে উত্তরপত্র পুনঃনিরীক্ষণের এই ফলাফল প্রকাশ করা হয়।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. মাহবুব হাসান বলেন, ‘বোর্ডে এবার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য ১৪ হাজার ৯৪৯ জন শিক্ষার্থী আবেদন করে। আবেদনের প্রেক্ষিতে ৪৭ হাজার ৭৯০টি খাতা পুনঃনিরীক্ষণ করা হয়। পুনঃনিরীক্ষণের ফলাফলে ৩৩২ জনের ফলাফল পরিবর্তন হয়েছে। সেই সাথে ২৩ জন জিপিএ ৫ পাওয়ার পাশাপাশি নতুন করে আরও ৫০ জন শিক্ষার্থী পাস করেছে। বোর্ডের বিধিবিধান অনুযায়ী শিক্ষার্থীদের উত্তরপত্রগুলো পুনরায় পুনঃনিরীক্ষণ করে ফলাফল প্রকাশ করা হয়েছে।’

প্রসঙ্গত, চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ২০১৬ সালে ১৪ হাজার ৯২৩ জন আবেদনকারীর ৫৫ হাজার ৮৭৯টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণ করে ৩২৯ জনের ফলাফল পরিবর্তন হয়েছিল।

২০১৭ সালের এইচএসসি পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডে পাসের হার ছিল ৬১ দশমিক ৯ শতাংশ। যা গত বছর বছরের তুলনায় ৩ দশমিক ৫১ শতাংশ কম। এবার জিপিএ-৫ পেয়েছে মাত্র ১ হাজার ৩৯১ জন। গত বছর এ সংখ্যা ছিল দুই হাজার ২৫৩ জন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি