ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে জন্ডিস আক্রান্তের সংখ্যা বেড়ে ৬২৪ জন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৫, ২৯ জুন ২০১৮

চট্টগ্রাম নগরের হালিশহরে পানিবাহিত (হেপাটাইটিস-ই ভাইরাস) রোগ জন্ডিসে আরো ২২৮ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে জন্ডিসে আক্রান্তের সংখ্যা ৬২৪ জন। চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত বুধবার সিভিল সার্জন নগরের প্রতিটি সরকারি ও বেসরকারি হাসপাতালে জন্ডিস আক্রান্ত রোগীর তথ্য চান। গত বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ২১৮ জন জন্ডিস আক্রান্ত হওয়ার তথ্য আসে। তাছাড়া গত মে মাস থেকে জুন পর্যন্ত সরকারি হাসপাতালের হিসাব মতে ১৭৮ জন জন্ডিসে আক্রান্ত হন।

সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী বলেন, হাসপাতাল থেকে তথ্য চাওয়ার দ্বিতীয় দিনে আরও ২২৮ জন জন্ডিসে আক্রান্ত রোগীর তথ্য আমরা পেয়েছি। এ নিয়ে জন্ডিস আক্রান্তের সংখ্যা ৬২৪ জন হলো।

তিনি বলেন, শুক্রবার সকাল থেকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের তদন্ত টিমের সঙ্গে চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগ হালিশহরে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট দিয়েছে। ব্যক্তিমালিকানাধীন পানির লাইন ও ওয়াসার পানির লাইন থেকে পানির নমুনা সংগ্রহ করা হয়েছে। স্থানীয়রা এ সময় ওয়াসার পানিতে দুর্গন্ধ পাওয়ার বিষয়টি সিভিল সার্জনকে অবহিত করেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি