ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

চলচ্চিত্রে দ্যুতি ছড়াচ্ছেন মিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪১, ৩০ নভেম্বর ২০১৭ | আপডেট: ২৩:৩০, ৩০ নভেম্বর ২০১৭

ঢাকাই সিনেমার অন্যতম জনপ্রিয় সুন্দরী চিত্রনায়িকা বিদ্যা সিনহা সাহা মিম। শোবিজে প্রবেশের পর মডেলিং ও সাবলীল অভিনয় দিয়ে বেশ আলোচিত হয়েছেন তিনি। শুরুতে ছোট পর্দায় জনপ্রিয়তা পেলেও অভিনয় দক্ষতার কারণে বড় পর্দায় নিজের অবস্থান দখল করে নিয়েছেন। টলিউডের সিনেমাতেও নিয়মিত যাতায়াত রয়েছে তার। সম্প্রতি ঢাকায় মুক্তি পেয়েছে মিম অভিনীত টালিগঞ্জের সিনেমা ‘ইয়েতি অভিযান’। গত পূজায় মিম অভিনীত ‘ইয়েতি অভিযান’ সিনেমাটি মুক্তি পায় কলকাতায়। এতে তার সঙ্গে অভিনয় করেছেন বাংলাদেশের ফেরদৌস, কলকাতার প্রসেনজিৎ ও যীশু। এ সিনেমাতে মিম ছিলেন শুধুই অতিথি শিল্পী। তবুও আক্ষেপ নেই তার। কারণ, স্বল্প সময়ের উপস্থিতি হলেও, ইয়েতির অভিযানের মাধ্যমে কলকাতার সৃজিত মূখার্জির মতো নির্মাতার সঙ্গে কাজ করার সুযোগ হয়েছে।

দুই বাংলায় অভিনয় প্রসঙ্গে মিম বলেন, ‘খুব উপভোগ করছি। আশার কথা হচ্ছে- বাংলাদেশের চলচ্চিত্র এখন অনেক ভালোর দিকে এগোচ্ছে। তবে কলকাতার ওরা অনেক দূর এগিয়ে গেছেন। আমাদেরও এখন এগিয়ে যাওয়ার সময়।’

বর্তমানে বেশকিছু দেশিয় চলচ্চিত্রে অভিনয় নিয়ে ব্যস্ত রয়েছেন এই সুন্দরী।

মিম বিশ্বাস করেন অভিনয় যদি হয় শতভাগ তবে তা দর্শকের নজরে পড়বেই। আর সেই চেষ্টাই করে যাচ্ছেন তিনি। তাইতো বিশ্বাসের ওপর ভর করে মিডিয়াঙ্গনে পথ চলছেন সময়ের জনপ্রিয় এই নায়িকা। চলচ্চিত্রে মিমের আগমন ঘটে বিখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের পরিচালনায় নির্মিত ‘আমার আছে জল’ সিনেমার মাধ্যমে। এই সিনেমাতে দারুণ অভিনয় করেন মিম। এরপর কিছু ভিন্নধারার সিনেমাতে অভিনয় করেন তিনি। সেই থেকে ছুটে চলা। এরই মধ্যে পরিচালক জাকির হোসেন রাজু পরিচালিত ‘আমার প্রাণের প্রিয়া’ নামের একটি সিনেমায় অভিনয় করেন দেশের শীর্ষ নায়ক শাকিব খানের বিপরীতে। দর্শক এই জুটিকে গ্রহণ করলেও আর দেখা যায়নি তাদের। দীর্ঘ সময় পর চলতি বছর আবারও শাকিব খানের বিপরীতে অভিনয় করছেন এই নায়িকা। সিনেমার নাম ‘আমি নেতা হব’।

২০১৪ সালে ‘জোনাকির আলো’ ও ‘তারকাঁটা’ নামে দুটি সিনেমা মুক্তি পায় মিমের। চলচ্চিত্র সমালোচকদের কাছে সিনেমা দুটি প্রশংসা কুড়ালেও ব্যবসায়িকভাবে খুব একটা সাফল্য আসেনি। তবে ‘জোনাকির আলো’ সিনেমার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান মিম। এরপর ২০১৫ সালে ‘পদ্ম পাতার জল’ ও যৌথ প্রযোজনার সিনেমা ‘ব্ল্যাক’ মুক্তি পায় মিমের। গত বছর বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে মুক্তি পায় মিম অভিনীত আলোচিত সিনেমা ‘সুইটহার্ট’। এতে চিত্রনায়ক রিয়াজ ও বাপ্পির উপস্থিতিতে নিজেকে দারুণভাবে মেলে ধরেছেন এ নায়িকা। এর পরই মুক্তি পায় অনন্য মামুন পরিচালিত ‘আমি তোমার হতে চাই’।

গত মাসে মিমের অভিনীত মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘দুলাভাই জিন্দাবাদ’ সিনেমাটি মুক্তি পায়। সম্প্রতি মিম সিলেটে শুটিং করেন ‘দাগ’ নামের একটি সিনেমায়। অনেক আগে সিনেমাটির শুটিং শুরু হলেও বাকি রয়েছে গানের দৃশ্যের শুটিং। সব কিছু মিলে মিম এখন দারুণভাবে বিচরণ করছেন চলচ্চিত্রাঙ্গনে।

 

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি