ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

চাঁদপুরে হত্যা মামলায় ৫ জনের দণ্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৬, ২০ ফেব্রুয়ারি ২০১৮

চাঁদপুরে হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। জেলার মতলব উত্তরে মাসুদ রানা নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে এ দণ্ড দেওয়া হয়। মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মামুনুর রশিদ এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. ইয়াসিন বেপারী (২৪), মো. আব্দুল খালেক মোল্লা (৩২), মো. ফারুক ওরফে নবী (২৫), মো. সেলিম মাঝী (২২), মো. আলী মুন্সী (২৮)। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত ৫ আসামির মধ্যে মো. ফারুক ওরফে নবী (২৫) ও মো. আলী মুন্সী(২৮) আদালতে উপস্থিত ছিলেন। বাকি তিন আসামি পলাতক রয়েছেন।

মামলা সুত্রে জানা গেছে, ২০০৮ সালের ৫ অক্টোবর সন্ধ্যায় মাসুদ রানাকে আসামি মো. আলী বাড়ি থেকে ডেকে নিয়ে আসেন। ওই রাতে মাসুদ রানা নিজ বাড়িতে না আসায় তাকে তার স্বজনরা বহু খোঁজাখুঁজি করেও পায়নি। পরে রানার স্বজনরা আসামি মো. আলীর কাছে মাসুদ রানার কথা জানতে চাইলে সে জানায়, ইয়াসীন বেপারী, ফারুক ওরফে নবী, মাসুদ রানাসহ আলফু প্রধানের বাড়ির কাছে চা খেয়ে তাদের সেখানে রেখে চলে আসি।

মাসুদ রানাকে না পেয়ে তার বাবা মো. রবিউল দর্জি (৫০) গত ২০০৮ সালের ১৪ আগস্ট মতলব উত্তর থানায় একটি জিডি করেন। একই সালের ১৫ অক্টোবর সকাল সাড়ে ১০টায় মতলব উত্তরের গোয়াল ভাওরের একটি ডোবায় কচুরিপানার নিচে তার মরদেহ পাওয়া যায়। পরে পুলিশ এসে মাসুদ রানার লাশ উদ্ধার করে।

দীর্ঘ তদন্তের পর তদন্তকারী কর্মকর্তা ২০০৯ সালের ৩০ মার্চ আদালতে আটজনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন। ৩৪ জন সাক্ষীর মধ্যে ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিজ্ঞ জজ পাঁচজনের মৃত্যুদণ্ড ও তিনজনকে বেকসুর খালাস দেন।

আর/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি