ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

চাকরি ছেড়ে বিশ্বভ্রমণে যে নারী!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৯, ১৬ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২১:৪৯, ১৬ জানুয়ারি ২০১৮

চাকরি ছেড়ে দিয়ে বিশ্ব ভ্রমণে বেড়িয়েছেন রাশিয়ান ডান্সার একাটেরিনা তেরেনিনা। ২৪ বছর বয়সী এ তরুণী ইতোমধ্যে এখন সোশাল মিডিয়া তারকা।

২০১৫ সালে বিশ্ব ভ্রমণে বেরিয়ে এখন পর্যন্ত ঘুরে বেড়িয়েছেন নেপাল, স্পেন, থাইল্যান্ড, মন্টেনিগ্রো এবং ইটালি। এসব দেশের দৃষ্টিনন্দন এবং চমকপ্রদ সব জায়গায় ঘুরে বেড়িয়েছেন তিনি। আর সেসময় বিভিন্ন যোগ ব্যায়ামের আসনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়ে রাতারাতি বনে গেছেন সামাজিক তারকা।

ইন্সটাগ্রামে এখন পর্যন্ত ১১ হাজার অনুসারী আছে তার।

নাচের পাশাপাশি যোগ ব্যায়ামের ব্যাপক পারদর্শী এই তরুণী। রাশিয়ার একটি ক্লাবে ডান্সার হিসেবে কাজ করতেন। নিজের দৈনন্দিন জীবনের প্রতি এক প্রকার হতাশ হয়েই বিশ্ব দেখতে ঘর ছাড়েন তিনি।

ডেইলি মেইলকে তিনি বলেন, “দিন দিন আমার আত্মবিশ্বাস এবং শারীরিক শান্তি কমে আসছিল। আমি বিষন্নতায় ভুগছিলাম। আর তখনই মনে হলে একটা পরিবর্তন দরকার”।

“আমি অনেক দিন থেকেই ভাবছিলাম নিজের জীবনে এই পরিবর্তনটা আনব। কিন্তু মানসিক জোড় পাচ্ছিলাম না। আবার ক্লাব থেকেও (যেখানে ডান্সার হিসেবে কাজ করতেন) ভাল বেতন পাচ্ছিলাম”।

তবে সবকিছু ছাপিয়ে ঠিকই ঘর ছেড়ে বের হয়ে আসেন একাটেরিনা। শুরুতে যুক্তরাষ্ট্র যাওয়ার পরিকল্পনা থাকলেও ভিসা না পেয়ে থাইল্যান্ড চলে যান তিনি। তিনি বলেন, “শুরুতে আমার পরিকল্পনা ছিল যুক্তরাষ্ট্রে যাওয়া। এটা আমার একটা স্বপ্নও ছিল। কিন্তু ভিসা দেওয়া হয়নি আমাকে। পরে থাইল্যান্ড যাই। আর এরজন্য কোন দুঃখ নেই আমার।”

ভ্রমণে বের হয়ে কেমন অনুভব করছেন এমন এক প্রশ্নের জবাবে তেরেনিনা বলেন, “আমি মনে করি এখন আমার মুড অনেক ভাল থাকে। ভ্রমণে বের হওয়ার পর থেকে আমি রাতে আরামে ঘুমাতে পারছি। নতুন নতুন মানুষের সাথে পরিচয় হচ্ছে, সাগরে সাতার কাটছি। এভাবেই ভালো যাচ্ছে”।

তিনি আরও বলেন, “আমি এখন আগের থেকে অনেক বেশি আত্মবিশ্বাসী। নিজেকে অনেক মুক্তও মনে হয়। তবে আর দশজনের মত আমার স্থায়ী কোনো জীবন নেই। আমার জীবন একটা স্যুটকেসে ভরা থাকে। এক জায়গায় বেশি দিন থাকতে পারি না।”

এক একটি স্থানে একটি মাত্র যোগ ব্যায়াম আসন অনুশীলন করেন একাটেরিনা তেরেনিনা। তার জানা প্রতিটি যোগাসন এক একটি স্থানে গিয়ে অনুশীলন করার স্বপ্ন আছে এই রাশিয়ান সুন্দরীর।

সূত্র: ডেইলি মেইল

এস এইচ এস/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি