ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

চালকল মা‌লিক স‌মি‌তির সভাপ‌তির মি‌লে ফের অভিযান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৪, ১৮ সেপ্টেম্বর ২০১৭

চালকল মা‌লিক সমি‌তির কেন্দ্রীয় সভাপ‌তি আব্দুর র‌শি‌দের কু‌ষ্টিয়ার চা‌লের মি‌লে আবারও অভিযান চা‌লি‌য়ে‌ছে বাজার ম‌নিট‌রিং টিম। রোববার বিকাল ৪টা থে‌কে ৫টা পর্যন্ত সদর উপজেলার খাজানগরে ‘রশিদ অ্যাগ্রো ফুড প্রোডাক্টস’নামের চালকলে এ অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন কুষ্টিয়ার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হা‌বিবুর রহমা‌ন।

এর আগে গত ১১ সেপ্টেম্বর চালকল মা‌লিক স‌মি‌তির সভাপ‌তির মালিকানাধীন ওই চালকলে অভিযান চালায় কু‌ষ্টিয়া জেলা টাস্ক‌ফোর্স। সেসময় অতি‌রিক্ত ধান মজু‌দের প্রমাণ মেলায় ৫০ হাজার টাকা জ‌রিমানার পাশাপাশি তা‌কে সতর্ক করে ভ্রাম্যমাণ আদালত।

চা‌লের দাম বাড়ার জন্য দেশে মিনিকেট চালের প্রধান মোকাম খাজানগ‌রের চালকল মা‌লিক‌দের দায়ী ক‌রে সম্প্র‌তি মন্ত্রণাল‌য়ে প্রতিবেদন দেয় একাধিক গো‌য়েন্দা সংস্থা। এরপর সংবাদপ‌ত্রে এ খবর প্রকাশের পর ন‌ড়েচ‌ড়ে ব‌সে প্রশাসন। এরইভি‌ত্তিতে চালকল মা‌লিক স‌মি‌তির সভাপ‌তির মিলে অ‌ভিযান চালানো হয়।

খাজানগরে অটোরাইস মিল রয়েছে অন্তত ৩১টি। এখান থেকে প্রতিদিন ১৫ টন চাল নিয়ে একশ’ট্রাক ঢাকা ও চট্টগ্রামসহ দেশের বিভিন্নস্থানে পাঠানো হয়। এর মধ্যে ৩০ ট্রাক চাল সরবরাহ করে চালকল মালিক সমিতির সভাপতির মালিকাধীন রশিদ অ্যাগ্রো।

দ্বিতীয় দফা অভিযান শেষে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হা‌বিবুর রহমান বলেন, নিয়‌মিত বাজার ম‌নিট‌রিংয়ের অংশ হি‌সে‌বে বাংলা‌দেশ চালকল মা‌লিক সমি‌তির কেন্দ্রীয় সভাপ‌তি আব্দুর র‌শি‌দের চালক‌লে এ অ‌ভিযান চালা‌নো হয়। আজকের মতো অভিযান শেষ হয়েছে।’তবে এ অভিযান অব্যাহত থাক‌বে বলে জানান তিনি।

উল্লেখ্য, কোরবানির ঈদের আগে বাজারে মিনিকেট চালের দাম ছিল কেজিপ্রতি ৫৪ টাকা। গত বৃহস্পতি ও শুক্রবার এই চাল বিক্রি হয়েছে ৬০ টাকা দরে।

আরকে//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি