ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

চিকিৎসা শেষে আজ দেশে ফিরছেন মহিউদ্দিন চৌধুরী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১০, ২৬ নভেম্বর ২০১৭

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও নগর আওয়ামীলীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরী সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে দেশে ফিরছেন। আজ রাত এগারোটায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে। তাঁর সঙ্গে রয়েছেন স্ত্রী হাসিনা মহিউদ্দিন ও বড় ছেলে, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। রবিবার রাত ৯টার দিকে একুশে টিভি অনলাইনকে খবরটি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের আহবায়ক মহিউদ্দিন বাচ্চু।

এর আগে চট্টগ্রামের নিজ বাসায় অসুস্থ হয়ে পড়লে মহিউদ্দিন চৌধুরীকে প্রথমে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ও পরে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। পরে ১৫ নভেম্বর উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুর নেওয়া হয়। উল্লেখ্য, দীর্ঘদিন ধরে তিনি কিডনী ও হার্টের সমস্যায় ভুগছেন।

চট্টগ্রামের রাউজানে জন্ম নেওয়া মহিউদ্দিন চৌধুরীর রাজনৈতিক উত্থান ছাত্র জীবনে। পরবর্তীতে শ্রমিক রাজনীতি করতে গিয়েই তার রাজনৈতিক জীবনের বিকাশ। ১৫ আগস্টে বঙ্গবন্ধু নিহত হওয়ার শুনে সারা দেশে যে কয়েকজন নেতা ক্ষোভে ফেটে পড়েছিলেন, প্রতিবাদ করেছিলেন তাদের মধ্যে অন্যতম মহিউদ্দিন চৌধুরী। রাজনীতি করতে গিয়ে জেল খেটেছেন বিভিন্ন সময়।

মেয়র না থাকা অবস্থায়ও তিনি চট্টগ্রাম বাসীর অভিভাবকের ভূমিকায় রাখেন। মুক্তিযুদ্ধের সময় থেকে চট্টগ্রামের রাজনীতিতে তার সরব উপস্থিতি ছিল। ত্রিশ বছরেরও বেশি সময় আওয়ামীলীগের নেতৃত্ব দিয়েছেন একক ভাবে। রাজনীতির বাইরেও এই নেতার রয়েছে সার্বজনীন গ্রহণযোগ্যতা। যা এখনকার সময়ে রাজনীতিতে বিরল ঘটনা। নানা সময়ে চট্টগ্রাম বাসীর অধিকারের প্রশ্নে সব সময় সরব এই নেতা।

 

এএ/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি