ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চিটাগাং চেম্বারের উদ্যোগে আন্তর্জাতিক এসএমই মেলা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২২, ১০ ডিসেম্বর ২০১৭

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির উদ্যোগে তিন দিনব্যাপী আন্তর্জাতিক ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) মেলা শুরু হয়েছে।

শনিবার দুপুরে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এউপলক্ষ্যে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।  চেম্বার প্রেসিডেন্ট মাহবুবুল আলমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

 

গণপূর্ত মন্ত্রী বলেন, সরকারের সুষ্ঠু পরিকল্পিত নীতিমালা ও এসএমই শিল্পের উন্নয়নের মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে এবং অর্থনীতি আরো মজবুত হচ্ছে। এ ধরণের মেলা আয়োজন, এসএমই উদ্যোক্তারা কিভাবে ব্যাংকিং সাহায্য পাবে ও কি ধরণের গুণগত পণ্য তারা তৈরি করছে তা প্রদর্শনীর সুযোগ তৈরী করে দিচ্ছে।

 

চেম্বার সভাপতি মাহবুবুল আলম ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে দেশের অর্থনীতির প্রাণ এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের চালিকাশক্তি উল্লেখ করে এ খাতের বিকাশ এবং সংরক্ষণের উপরও গুরুত্বারোপ করেন।   

 

উল্লেখ্য, এই মেলা আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত চলবে। মেলা প্রতিদিন সকাল ১০.০০ টা থেকে রাত ৮.০০ টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোঃ নুরুন নেওয়াজ সেলিম, সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ,

মেলা কমিটির সদস্য ও চেম্বার পরিচালকবৃন্দ মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), এম. এ. মোতালেব, মাহবুবুল হক চৌধুরী (বাবর), অঞ্জন শেখর দাশ ও মো. আবদুল মান্নান সোহেল উপস্থিত ছিলেন।

 

অন্যান্য পরিচালকবর্গের মধ্যে উপস্থিত ছিলেন কামাল মোস্তফা চৌধুরী, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর) ও সরওয়ার হাসান জামিল, জাপানের অনারারী কনসাল মোঃ নুরুল ইসলাম, চট্টগ্রামে নিযুক্ত রাশিয়ার ভারপ্রাপ্ত কনসাল জেনারেল ভিয়াছেসলেভ জাখারোভ।

একে//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি