ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

চুলকে সিল্কি করতে ডিম ও কলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৬, ২১ এপ্রিল ২০১৮

চুলের যত্ন নিয়ে নারীরা একটু বেশিই চিন্তিত থাকে। কেমন করে চুলের স্বাস্থ্য ফিরে আসবে, চুল সিল্কি হবে  ইত্যাদি। এইসব বিষয়ে উত্তর খুঁজতে আবার অনেকেই পার্লারে যায়। এতে দেখা যায়, টাকা যেমন নষ্ট হয়, তেমনি চুলের বারোটাও বেজে যায়।

তাই এত ঝামেলা না করে নিজেই ঘরে বসে ডিম ও কলার প্যাক বানিয়ে চুলে ব্যবহার করুন। এতে চুলের যেমন স্বাস্থ্য ফিরে আসবে তেমনি চুলকেও দেখাবে ঝলমলে কালো ও সিল্কি। শুধু তাই নয় চুল গজাতেও ডিম ও কলার প্যাক সাহায্য করবে। 

প্যাকটি বানাবেন যেভাবে -

একটি বাটিতে পাকা কলা চটকে নিন। খুব ভালোভাবে হাত দিয়ে মিহি করে চটকে নিন। খেয়াল রাখবেন যাতে কোন গোটা গোটা না থাকে। চটকানো হয়ে গেলে ডিম ফেটিয়ে কুসুম থেকে সাদা অংশটুকু আলাদা করে নিন। কুসুম দিতে চাইলে দিতে পারেন তবে না দেওয়াই ভালো। কেননা কুসুম দেওয়ার ফলে চুলে দু’একদিন ডিমের গন্ধ থেকে যায়।

এবার সাদা অংশটুকু চটকানো কলার সঙ্গে মিশিয়ে আবার চটকাতে থাকুন। ভালোভাবে মিশে গেলে এখন চুলের গোড়া থেকে আগা পর্যন্ত লাগিয়ে নিন। তবে লাগানোর পদ্ধতি এমনটা হবে যেমনটা তেল চুলে লাগানো হয়। অল্প অল্প করে চুল নিয়ে লাগাতে হবে। পুরো চুলে লাগানো হয়ে গেলে এবার কন্ডিশন লাগিয়ে নিন। তবে সাবধান, কন্ডিশন যাতে চুলের গোড়ায় না লাগে।

কন্ডিশন দেওয়ার কারণ হচ্ছে, চুলে লাগানো কলা ও ডিম শুকিয়ে গেলে শক্ত হয়ে যায়। পানি দিয়ে ধোয়ার পরও কলার কাষ্ঠা চুলে থেকে যায়। তাছাড়া চুল ধুতেও কষ্ট হয়। আর কন্ডিশন দিলে চুল যেমনটা নরম থাকে, তেমনি শ্যাম্পু করার পর চুলকে উজ্জ্বল ও সিল্কি দেখায়।

কলা ও ডিমের মিশ্রণে লেবুর রসও দিতে পারেন। এতে চুলের খুশকি দূর করতে সাহায্য করবে। এছাড়া মাথার ত্বকও ভালো থাকবে।

সূত্র : জি নিউজ।

কেএনইউ/এসি    

   

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি