ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

চেন্নাই নেওয়া হচ্ছে সিদ্দিকুরকে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৯, ২৪ জুলাই ২০১৭ | আপডেট: ২১:২৮, ২৪ জুলাই ২০১৭

উন্নত চিকিৎসার জন্য তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমানকে ভারতের চেন্নাইয়ের শংকর নেত্রালয়ে নিয়ে যাওয়া হচ্ছে। পরীক্ষার সময়সূচির দাবিতে আন্দোলনরত অবস্থায় পুলিশের ছোড়া টিয়ার সেলের আঘাতে অন্ধ হতে চলা সিদ্দিকুর রহমানের চিকিৎসার দায়িত্ব নিয়েছে সরকার।

প্রধানমন্ত্রীর নির্দেশে সিদ্দিকুরের উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে বলে সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

দুপুরে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে সিদ্দিকুরকে দেখার পর তাকে প্রয়োজনে বিদেশে পাঠানোর ইঙ্গিত দেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এর কয়েক ঘণ্টা পরই স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে সিদ্দিকুরকে চেন্নাই নিয়ে যাওয়ার কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘রাজধানীর শাহবাগে শিক্ষার্থীদের আন্দোলনে আহত তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান সিদ্দিককে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাই নিয়ে যাওয়া হচ্ছে। এ ব্যাপারে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সার্বিক ব্যবস্থা গ্রহণ করবে।’

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, প্রধানমন্ত্রীর নির্দেশে সিদ্দিকের চিকিৎসার আর্থিক খরচ বহনসহ সার্বিক দায়িত্ব নিয়েছে সরকার। হাসপাতাল কর্তৃপক্ষ ইতোমধ্যে সেই অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে।

সিদ্দিকুর দু’চোখে মারাত্মক আঘাত পায়। পরে চিকিৎসকরা তার চোখে আলো ফেরার সম্ভাবনা ক্ষীণ বলে জানান। এ প্রেক্ষাপটে তার সহপাঠিরা সিদ্দিকুরের চিকিৎসার ব্যয়ভার সরকারকে নিতে দাবি জানিয়ে আসছিলেন। একই দাবি জানিয়ে সোমবার সকালে সংবাদ সম্মেলন করে বাম ছাত্র সংগঠনগুলোর মোর্চা প্রগতিশীল ছাত্র জোট।  

সিদ্দিকুর বর্তমানে ঢাকার আগারগাঁওয়ে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের পর আগারগাঁওয়ে চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে যান ওবায়দুল কাদের।

সেখানে তিনি সাংবাদিকদের বলেন, সিদ্দিকুরের সঙ্গে আমরা দীর্ঘক্ষণ কথা বলেছি, হাসপাতালের পরিচালকও আমার সাথে ছিলেন। সিদ্দিকুরের একটি চোখে আলো না ফিরলেও আরেকটি চোখে আলো ফেরানোর জন্য ডাক্তাররা চেষ্টা করে যাচ্ছেন। আমরা আশা রাখছি, তার চোখের আলো ফিরবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীভূক্ত সাত কলেজের পরীক্ষার সময়সূচির দাবিতে গত বৃহস্পতিবার শাহবাগে কলেজগুলোর শিক্ষার্থীদের বিক্ষোভে লাটিপেটা ও কাঁদুনে গ্যাস ছোড়ে পুলিশ। তখন সিদ্দিকুরের চোখে টিয়ার শেলের আঘাত লাগে।

ডব্লিউএন

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি