ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

‘চেয়ারপারসনের দুর্নীতিতে চুপসে গেছে বিএনপি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১২, ৫ ডিসেম্বর ২০১৭

দেশের বাইরে খালেদা জিয়ার দুর্নীতি ধরা পড়ায় বিএনপি নেতারা দিশেহারা হয়ে পড়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। তিনি বলেন, দলীয় চেয়ারপারসনের দুর্নীতির কারণে নেতাদের মুখ এখন চুপসে গেছে। মঙ্গলবার সকালে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন।

জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ আবদুল জলিলের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সামছুল হক, বলরাম পোদ্দার, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ প্রমুখ।

হাছান মাহমুদ বলেন, সৌদি আরবে দুর্নীতির তদন্তে বেরিয়ে এসেছে খালেদা জিয়া এবং জিয়া পরিবারের সদস্যদের নাম। সৌদি আরবসহ ১২টি দেশে অবৈধ সম্পদ আছে খালেদার। এই খবরে এখন বিএনপি নেতারা চুপসে গেছেন বলেও মস্তব্য করেন তিনি।

তিনি বলেন, দলীয় চেয়ারপারসনের দুর্নীতির কারণে ফখরুল ইসলাম আলমগীরের মুখেও কোনো কথা নেই। যে সম্পত্তির কথা বের হয়েছে, সে ব্যাপারে সরকারের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করারও দাবি জানান তিনি। তিনি বলেন, সেই সম্পত্তি বাজেয়াপ্ত করে বিক্রীত অর্থ বাংলাদেশে ফিরিয়ে আনা হোক।

নির্বাচন কমিশনের (ইসি) বিরুদ্ধে অভিযোগ করে তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচনে কমিশন বিএনপিকে সুবিধা দিচ্ছে। নির্বাচনী প্রচারণায় বিএনপির সাবেক মন্ত্রীরা যেতে পারেন, খালেদা জিয়া যেতে পারেন। অথচ আওয়ামী লীগের কোনো সংসদ সদস্য সেখানে গিয়ে প্রচার চালাতে পারেন না। এটি আওয়ামী লীগের প্রতি বিমাতাসুলভ আচরণ।

সোহরাওয়ার্দী সম্পর্কে হাছান মাহমুদ বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী গণতন্ত্রের মানসপুত্র ছিলেন। তিনি বঙ্গবন্ধুকে প্রচণ্ড বিশ্বাস করতেন। তিনি রাজনীতিকে ব্রত হিসাবে নিয়েছিলেন।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি