ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ছক্কার বন্যায় উড়ে গেল গেইলরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৫, ৪ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১২:৪০, ৪ জানুয়ারি ২০১৮

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে চার-ছক্কার বন্যা বলতে গেলেই প্রথম নামটি আসে ক্যারিবীয়দের। তবে এরও আগে আসে ক্রিকেট দানব ক্রিস গেইলের কথা। কত দেশকেই না গেইল ছক্কা-বন্যায় ভাসিয়ে নিয়ে গেছেন। তবে এবার কিউই-দের ছক্কা বন্যায় উল্টো উবে গেলেন পোলার্ড-সামিরা।

গতকাল তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১২১ রানের বড় ব্যবধানে পরাজিত করে সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিয়েছে নিউজিল্যান্ড। শুধু তাই নয়, এদিনে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিরল রেকর্ড গড়েছে নিউজিল্যান্ড। প্রথমে নামা সাত ব্যাটসম্যনই অন্তত একটি করে ছক্কা হাঁকিয়েছেন এদিন।

বুধবার মাউন্ট মাংগানুইয়ের বে ওভালে আগে ব্যাটিংয়ে নেমে চার-ছক্কার ফুলঝুরিতে উদ্বোধনী জুটিতে ১৩৬ রান তোলেন কলিন মুনরো এবং মার্টিন গাপটিল। এই দুজনের পর ব্যাটিংয়ে নামা বাকি পাঁচজনও ছক্কা হাঁকালে ইতিহাস গড়ে নিউজিল্যান্ড। এদিনে কিউইদের ব্যাটিং তাণ্ডবে ৫ উইকেট হারিয়ে ২৪৩ রান তোলে নিউজিল্যান্ড। এর মধ্যে কলিন মুনরো করেন ১০৪ রান। অন্যদিকে গাপতিল তোলেন ৬৩ রান।

আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে এই প্রথম কোনো দলের প্রথম সাতজন ব্যাটসম্যানই ছক্কা হাঁকানোর কীর্তি গড়ে। মুনরো ১০ এবং গাপটিল দুটি ছক্কা হাঁকান। কিউইদের হয়ে এছাড়া একটি করে ছক্কা হাঁকান কেন উইলিয়ামসন, টম ব্রুস, আনারু কিচেন, গ্লেন ফিলিপস ও মিচেল স্যান্টনার। আর তাতেই ইতিহাস গড়ে নিউজিল্যান্ড।

এদিনে এভারেস্ট সম রান তোলতে ক্যারিবীয়রা ছিল যাওয়া আসার মিছিলে। তবে গেইলের শূণ্য রানে ফেরার পার আন্ত্রে ফ্লেচার করেন ৪৬ রান। পরের ব্যাটসম্যানেরাও ছিলেন যাওয়া-আসার মিছিলে। এতে মাত্র ১২৪ রানেই গুটিয়ে যায় ক্যারিবীয়ানরা।

এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে কোনো দলের প্রথম ছয়জন ব্যাটসম্যানের ছক্কা হাঁকানোর দুটি রেকর্ড ছিল। ২০১৬-১৭ মৌসুমে আরব আমিরাতের বিপক্ষে আফগানিস্তানের ছয় শীর্ষ ব্যাটসম্যান ছক্কা হাঁকান। তার আগে ২০১২-১৩ মৌসুমে নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের প্রথম ছয়জন ব্যাটসম্যানই ছক্কা হাঁকান।

 

সূত্র: গার্ডিয়ান
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি