ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ছাত্রলীগ বাংলাদেশের সবচেয়ে প্রগতিশীল সংগঠন : হানিফ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৮, ১৯ আগস্ট ২০১৭ | আপডেট: ১৯:২৫, ২০ আগস্ট ২০১৭

‘বাংলাদেশ ছাত্রলীগ’কে দেশের সবচেয়ে প্রগতিশীল ছাত্র সংগঠন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেন, জাতীয় দিনগুলোসহ দেশের ক্রান্তিলগ্নে ছাত্রলীগ রুখে দাঁড়িয়ে অগ্রণী ভূমিকা পালন করেছে।

শনিবার জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি ১৯৭৫ খ্রিস্টাব্দের ১৫ই আগস্টে সপরিবারে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডকে বাঙালি জাতির জীবনে সবচেয়ে কলঙ্কময় দিন হিসেবে আখ্যায়িত করেন। তিনি বলেন, শুধু ক্ষমতা দখল নয়, একাত্তরে মুক্তিযুদ্ধে পরাজিত হওয়ার চরম প্রতিশোধ ছিল বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মূল উদ্দেশ্য। বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত সাজাপ্রাপ্ত হত্যাকারীদের ফিরিয়ে দিতে আশ্রয়দানকারী দেশগুলোর প্রতি আহ্বান জানান হানিফ।

ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের সমালোচনা করে তিনি বলেন, আমরা বিচার বিভাগের প্রতি শ্রদ্ধাশীল। কিন্তু সুপ্রিম কোর্ট সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের যে রায় দিয়েছে তার পর্যবেক্ষণে স্বাধীনতার অনেক মীমাংসিত বিষয়কে বিতর্কিত করা হয়েছে। ইতিহাস বিকৃতি আমরা মেনে নেব না।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি রকিবুল ইসলাম বাধনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন হলের প্রাধ্যক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সসহ ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন রহমান।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি