ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ছাত্রলীগের সম্মেলনের সম্ভাব্য তারিখ ১১ মে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৬, ২ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৮:৩০, ২ এপ্রিল ২০১৮

আওয়ামী ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন আগামী মাসের ১১ মে অনুষ্ঠিত হচ্ছে। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির একাধিক নেতা এই তথ্য নিশ্চিত করেছেন। তারা বলেছেন সবকিছু ঠিক থাকলে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক ১১ মে জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

জানা গেছে, গত শনিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঠিক করে দেন। সেই ঘোষণা অনুযায়ী আগামী ১১মে ছাত্রলীগের ২৯তম সম্মেলন অনুষ্ঠিত হবে।  

বৈঠকে উপস্থিত ছিলেন এমন কয়েকজন কেন্দ্রীয় নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, ওই সভায় প্রধানমন্ত্রী প্রথমে মে মাসের প্রথম সপ্তাহের মধ্যে ছাত্র লীগের সম্মেলন আয়োজনের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেন। কিন্তু পরে নানা কর্মসূচির সঙ্গে মিলিয়ে ১১ মে সম্মেলনের সময়সূচি নির্ধারণ করা হয়।

এর আগেও ৩১ মার্চ ছাত্রলীগের সম্মেলনের সময় ঘোষণা করেছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কিন্তু  বিভিন্ন গুরুত্বপূর্ণ সাংগঠনিক কমিটিগুলোতে সম্মেলন না হওয়ার বিষয়টি কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কাছে তুলে ধরলে তিনি ওই সময় মাস খানেক সময় দেন। সেই সময় ইতোমধ্যে অতিবাহিত হওয়ায় গত শনিবার আওয়ামী লীগ সভানেত্রী ছাত্রলীগের সম্মেলনের তাগিদ দেন।
এ বিষয়ে ছাত্রলীগের সাধারন সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, নেত্রীর সিদ্ধান্ত এক্ষেত্রে চূড়ান্ত। আমরা তাঁর সঙ্গে যোগাযোগ করে সাংগঠনিক নিয়মানুযায়ী সম্মেলনের প্রস্তুতি নেওয়া শুরু করবো।
উল্লেখ্য ২০১৫ সালের ২৬ জুলাই সর্বশেষ সম্মেলনে ছাত্রলীগের নেতৃত্বে আসেন সাইফুর রহমান সোহাগ ও এসএম জাকির হোসাইন। গঠনতন্ত্র অনুযায়ী দুই বছর মেয়াদি কমিটির মেয়াদ গত বছরের ২৬ জুলাই শেষ হলেও সম্মেলন কিংবা কাউন্সিলের আয়োজন এতদিন হয়নি।

আআ/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি