ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ছায়েদুল হকের প্রথম জানাজা অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৭, ১৭ ডিসেম্বর ২০১৭

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার সকাল সাড়ে ৯টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় জানাজা সম্পন্ন হয়।

পরে ছায়েদুল হকের লাশ নিজ নির্বাচনী এলাকা নাসিরনগরে নিয়ে যাওয়া হয়। সেখানে জানাজা শেষে মা-বাবার কবরের মাঝখানে শায়িত হবেন তিনি।

সূত্র জানায়, দীর্ঘদিন ধরে ছায়েদুল হক জ্বর, ইউরিন ইনফেকশন ও শারীরিক দুর্বলতায় ভুগছিলেন। গত ১৬ সেপ্টেম্বর তাকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসাধীন অবস্থায় গতকাল শনিবার সকালে হাসপাতালে মারা যান ৭৫ বছর বয়সী পাঁচবারের নির্বাচিত এই সংসদ সদস্য।

বর্ষীয়ান রাজনীতিবিদ ছায়েদুল হক ১৯৬৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে এমএ ডিগ্রি অর্জন করেন। এছাড়া আইন বিষয়ে এলএলবি করেন। তিনি দীর্ঘদিন আইন পেশার সঙ্গে যুক্ত ছিলেন এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টে কাজ করেন।

ছায়েদুল হকের জীবন সংগ্রামবহুল। ১৯৬৬ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত ছয় দফায় অনুপ্রাণিত হয়ে তিনি স্বাধীনতা-আন্দোলনে অংশগ্রহণ করেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় তিনি ভারতের ত্রিপুরায় অবস্থিত লেম্বুছড়া প্রশিক্ষণ ক্যাম্প থেকে অস্ত্র ও গোলাবারুদের ওপর প্রশিক্ষণ নিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি