ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ছুটির দিন ছাড়া রাজধানীতে সভা-সমাবেশ নয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৪, ৭ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৩:৪০, ৮ জানুয়ারি ২০১৮

ঢাকা মহানগরীতে যানবাহন চলাচল ব্যহত হয় এমন কোনো কর্মসূচি কর্মদিবসে নেওয়া যাবে না। সভা-সমাবেশ করতে হবে ছুটির দিনগুলোতে। এমন সিদ্ধান্ত নিয়েছে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ)।
রোববার ডিটিসিএর পরিচালনা পরিষদের ১০ম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।
যানজটকে ঢাকা মহানগরীর মূল সমস্যা উল্লেখ করে বৈঠকে জানানো হয় আগামী এক বছর ঢাকায় রাজনৈতিক কর্মসূচির পরিমাণ বাড়বে। আর এ কারণে জনদুর্ভোগ যেন সহনীয় মাত্রায় থাকে সেজন্য সপ্তাহের কর্মদিবসে যান চলাচল ব্যাহত করে এমন কর্মসূচি পালন করতে দেওয়া হবে না। সভায় সেতুমন্ত্রী জানান, যান চলাচল ব্যহতকারী কর্মসূচি শুধু ছুটির দিনে করা যাবে।
সভায় সেতুমন্ত্রী বলেন, রাস্তা বন্ধ করে সরকারি-বেসরকারি, রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, সাংস্কৃতিক সংগঠন—কোনো প্রকার সভা-সমাবেশ করতে পারবে না। যানজট যাতে কমানো যায় সেই লক্ষ্যে সভা-সমাবেশ-র্যা লি এগুলো শুক্র-শনিবারে করতে হবে। তো এই সিদ্ধান্তটা কি আমরা নিতে পারি না? সবাই কি একমত হতে পারি না আমরা, এ ব্যাপারে? কারো আপত্তি আছে? তাইলে ঠিক আছে আমরা এটাই সিদ্ধান্ত নিলাম। আজকের মূল সিদ্ধান্ত এটা।’
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি