ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ছয় কোচিং সেন্টারের লাইসেন্স বাতিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৫, ২৬ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ২৩:১৯, ২৬ ডিসেম্বর ২০১৭

রাজধানীর ছয়টি কোচিং সেন্টারের বাণিজ্যিক লাইসেন্স বাতিল করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।  রাজধানীর বিভিন্ন জায়গায় অনুমোদনবিহীন পোস্টার, সাইনবোর্ড, ফেস্টুন স্থাপন এবং পরবর্তীতে নোটিশ দেওয়ার পরেও সেগুলো না সরানোর জন্য এসব প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করা হয়।

ইউসিসি, ইউনিএইড, আইকন, আইকন প্লাস, ওমেগা এবং প্যারাগন কোচিং সেন্টার। সবগুলো কোচিং এরই ফার্মগেট শাখার লাইসেন্স বাতিল করা হয়েছে। মঙ্গলবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন।

অবৈধভাবে পোস্টার-ব্যানার লাগানোর কারণে ইতোপূর্বে এসব কোচিং সেন্টারকে অবগত করা এবং ক্ষেত্র বিশেষে এদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেওয়া হয়েছিল বলেও জানায় ডিএনসিসি। সর্বশেষ গত নভেম্বর মাসের শেষের দিকে এগুলোর লাইসেন্স বাতিল করা হয়।

এ বিষয়ে ডিএনসিসি’র প্রধান রাজস্ব কর্মকর্তা রবীন্দ্রশ্রী বড়ুয়া ইটিভি অনলাইনকে বলেন, ‘ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ থেকে আমাদের কাছে একটি রিকোজিশন লেটার পাঠানো হয় এসব প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল চেয়ে। এর আগেই বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সাথে ফার্মগেট এলাকার বেশকিছু কোচিং সেন্টারের কর্তৃপক্ষের সাথে সভা হয়। সেখানে তাদেরকে এসব অবৈধ সাইনবোর্ড, ব্যানার সরিয়ে ফেলতে বলা হয়। অনেকে নিজ উদ্যোগে সরিয়ে নেয়। আর যারা সরায়নি তাদের বিরুদ্ধে এ পদক্ষেপ নেয়া হয়’।

এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে এর আগেও আইনী পদক্ষেপ নেয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এর আগেও এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিভিন্ন সময়ে ‘দেয়াল লিখন ও পোস্টার নিয়ন্ত্রণ আইন-২০১২’ এর অধীন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয় । এরপরেও তারা তাদের এসব কর্মকান্ড অব্যাহত রাখায় ‘দ্য সিটি কর্পোরেশন (ট্যাক্সেশন) রুলস ১৯৮৬’ অনুযায়ী তাদের লাইসেন্স বাতিল করা হয়। সিটি কর্পোরেশনের কর অঞ্চল-৫ তাদের এ লাইসেন্স বাতিল করে’।

লাইসেন্স বাতিলের ফলে এসব কোচিং সেন্টারের ফার্মগেট শাখার কার্যক্রম স্থগিত রয়েছে। তবে কর অঞ্চল-৫ এর বাইরে থাকা অন্যান্য শাখার কার্যক্রম চালু রয়েছে।

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি