ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পিএসসির প্রতি রাষ্ট্রপতি

জনগণের আস্থা অর্জনে কাজ করতে হবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৬, ২০ ফেব্রুয়ারি ২০১৮

পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) সদস্যদের প্রতি তাদের সার্বিক কার্যক্রমে আরো জবাবদিহিতা নিশ্চিত করার আহবান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তিনি বলেন, জবাবদিহিতার মাধ্যমে সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে পিএসসি জনগণের আস্থা অর্জন করতে পারবে মঙ্গলবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে পিএসসি’র বার্ষিক প্রতিবেদন ২০১৭ পেশকালে রাষ্ট্রপতির এসব কথা বলেন

বার্ষিক প্রতিবেদন পেশকালে প্রতিনিধিদলকে রাষ্ট্রপতি বলেন, জনগণের আস্থা অর্জনে পিএসসিকে যথাযথভাবে কাজ করতে হবে। তিনি কমিশনের সকল কাজেকর্মে তথ্য প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির জন্য পিএসসির প্রতিনিধিদলকে পরামর্শ দেন।

পরীক্ষা পদ্ধতি ও প্রার্থী নির্বাচন প্রক্রিয়াসহ পিএসসি’র কার্যক্রমে জবাবদিহিতা নিশ্চিতে সন্তোষ প্রকাশ করেন আবদুল হামিদ। তিনি পিএসসিকে ‘সর্বোত্তাম কেন্দ্র’ হিসেবে গড়ে তোলার জন্য পিএসসি সদস্যদের প্রতি আহবান জানান।

পিএসসি’র চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিকের নেতৃত্বে ১৩ সদস্যবিশিষ্ট প্রতিনিধিদল রাষ্ট্রপতির কাছে প্রতিবেদন পেশ করেন। প্রদত্ত প্রতিবেদনের বিভিন্ন বিষয় পর্যবেক্ষণসহ পিএসসি’র সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন রাষ্ট্রপতি।

পিএসসি’র চেয়ারম্যান বলেন, পিএসসি পরীক্ষার মাধ্যমে যথাযথ মূল্যায়ণ শেষে মেধাবী শিক্ষার্থীদের সুযোগ সৃষ্টির জন্য কাজ করে যাচ্ছে। তারা দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় আবদুল হামিদকে অভিনন্দন জানান এবং তার দীর্ঘ জীবন ও সুস্বাস্থ্য কামনা করেন। এসময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি