ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

জনতা ব্যাংকের অফিসার নিয়োগ পরীক্ষা বাতিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩১, ১৬ আগস্ট ২০১৮

রাষ্ট্রায়ত্ব জনতা ব্যাংক লিমিটেডের নির্বাহী কর্মকর্তা (এক্সিকিউটিভ অফিসার) পদে নিয়োগ পরীক্ষা বাতিল করেছেন আদালত। সেই সঙ্গে দ্রুত ওই পরীক্ষা নতুন করে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে রায়ে।

আজ বৃহস্পতিবার বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মোহাম্মদ ইকবাল কবীরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ–সংক্রান্ত রুলের চূড়ান্ত শুনানি শেষে এ রায় দেন।

গত বছর ২১ এপ্রিল ওই লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তুলে ১৫ জন পরীক্ষার্থী রিট করেছিলেন। প্রাথমিক শুনানি নিয়ে ২২ মে হাইকোর্ট রুলসহ অন্তর্বর্তীকালীন আদেশ দেন। এ রুল রুল যথাযথ ঘোষণা করে আজ এ রায় দেওয়া হলো।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া ও সুপ্রকাশ দত্ত অমিত।

পরীক্ষা গ্রহণকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক অনুষদের ডিনের পক্ষে ছিলেন আইনজীবী মোমতাজ উদ্দিন ফকির ও মজিবর রহমান সম্রাট।

রায়ের পর আইনজীবী সুপ্রকাশ দত্ত অমিত গণমাধ্যমকে বলেন, জনতা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা পদে লিখিত পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হয়েছে বলে প্রতীয়মান হয়। এ প্রেক্ষাপটে হাইকোর্ট জনতা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা নিয়োগে অনুষ্ঠিত ওই লিখিত পরীক্ষা বাতিল ঘোষণা করেছেন। পাশাপাশি দ্রুত নতুন করে লিখিত পরীক্ষা নিতে ব্যাংকার্স সিলেকশন কমিটির চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি