ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

জবিতে ‘বি’ ইউনিটের পরীক্ষা কাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৬, ২১ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৭:২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৭

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ‘বি’ ইউনিটের বিবিএ প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে। আটটি কেন্দ্রে বিকেল ৩টা থেকে এক ঘণ্টার এ পরীক্ষা শুরু হবে।


এবার ‘বি’ ইউনিটের [কলা অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, আইন অনুষদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আইইআর) এবং ইনস্টিটিউট অব মডার্ন ল্যাঙ্গুয়েজেস (আইএমএল) অন্তর্ভুক্ত] ৭৭৮টি আসনের বিপরীতে ১৮ হাজার ৭৬৩ জন, অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ২৪ শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন।


আসন বিন্যাস : ২০০০০১ থেকে ২০৭৫১০ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে, ২০৭৫১১ থেকে ২০৮৬১০ পর্যন্ত ঢাকা গভ. মুসলিম হাই স্কুলে (লক্ষ্মীবাজার, ঢাকা), ২০৮৬১১ থেকে ২০৯৬১০ পর্যন্ত বাংলাবাজার গভ. বালিকা উচ্চ বিদ্যালয়ে (বাংলাবাজার, ঢাকা), ২০৯৬১১ থেকে ২১০৮১০ পর্যন্ত ঢাকা কলেজিয়েট স্কুলে (সদরঘাট, ঢাকা), ২১০৮১১ থেকে ২১২৮১০ পর্যন্ত সেন্টাল উইমেন্স কলেজে (টিকাটুলী, ঢাকা), ২১২৮১১ থেকে ২১৪৯১০ পর্যন্ত শেখ বোরহানুদ্দীন পোস্টগ্র্যাজুয়েট কলেজে (চানখাঁরপুল, ঢাকা), ২১৪৯১১ থেকে ২১৬৫১০ পর্যন্ত উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে (ফুলার রোড, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস) এবং ২১৬৫১১ থেকে ২১৮৭৬৩ পর্যন্ত রোলধারী পরীক্ষার্থীদের আহমেদ বাওয়ানী একাডেমি স্কুল অ্যান্ড কলেজে (আরমানিটোলা, ঢাকা) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগেই আসন গ্রহণ করতে হবে। পরীক্ষাকক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যেকোনো প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা সম্পূর্ণ নিষিদ্ধ।


পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্র (Admit Card) অবশ্যই সঙ্গে আনতে হবে। ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার আসনবিন্যাসসহ ভর্তি-সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info) পাওয়া যাবে।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি