ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

জরুরি বৈঠকে খালেদার আইনজীবীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৮

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়ের বিরুদ্ধে আপিলের বিষয়ে আলোচনা করতে জরুরি বৈঠকে বসেছেন তাঁর আইনজীবীরা। মঙ্গলবার সকাল ১০টার দিকে সুপ্রিম কোর্ট বার ভবনের হলরুমে এ বৈঠক শুরু হয়। অপরদিকে রায়ের আপিল মোকাবেলা করতে প্রস্তুত রয়েছে দুর্নীতি দমন কমিশন(দুদক)।

বৈঠকে অংশ নিয়েছেন ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, আবদুর রেজাক খান, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, সানাউল্লাহ মিয়া, আমিনুল ইসলাম ও মাসুদ আহমেদ তালুকদার।

ব্যারিস্টার রাগীর রউফ চৌধুরী জানান, আপিল দায়েরের বিষয়ে সিনিয়র আইনজীবীরা মিলিত হয়েছেন। আপিলের ত্রুটি-বিচ্যুতি উপস্থাপন ও পর্যালোচনা করা হবে।

গতকাল সোমবার খালেদা জিয়ার কারাদণ্ডের রায়ের সত্যায়িত কপি প্রকাশিত হয়। রায়ের অনুলিপি আদালত থেকে বুঝে নেন খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া। এরপর রায়ের বিরুদ্ধে আপিল এবং জামিন আবেদনের কথা জানান তাঁর আইনজীবীরা।

এদিকে আপিল মোকাবেলার বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশনের আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান। তিনি মঙ্গলবার সকালে জানান, খালেদা জিয়ার রায়ের জন্য আপিল করা হলে তা মোকাবেলার জন্য প্রস্তুত রয়েছে দুর্নীতি দমন কমিশন।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেন আদালত। রায়ের পর খালেদা জিয়াকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি