ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

জাতীয় ঐক্য গড়তে চান কাদের সিদ্দিকী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৮, ২০ জুলাই ২০১৮

আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগ বা বিএনপির বাইরে জাতীয় ঐক্য গড়তে চায় কৃষক শ্রমিক জনতা লীগ।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান দলের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী। তবে সেই ঐক্যে জামায়াতে ইসলামীর কোনো সম্পৃক্ততা থাকবে না বলেও তিনি জানান।

বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. একিএম বদরুদ্দোজা চৌধুরী ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে নির্বাচনী ঐক্য গড়ার কথা জানিয়ে কাদের সিদ্দিকী বলেন, ‘আমরা বদরুদোজ্জা চৌধুরী এবং ড. কামাল হোসেনের নেতৃত্বে অর্থবহ কার্যকরী জাতীয় ঐক্য চাই।

আমি আজকেও বলতে পারছি না, কৃষক শ্রমিক জনতা লীগ যুক্তফ্রন্টে আছে নাকি যুক্তফ্রন্টে নেই। যুক্তফ্রন্ট ঘরে আলোচনা হয়েছে। এখন পর্যন্ত এটা কোনো প্রেস কনফারেন্স করে জাতির সামনে উপস্থাপন করা হয়নি। অথবা আমরা যে বৃহৎ সভা করে জাতির সামনে উপস্থিত হই, তাও করা হয়নি। এবং যুক্তফ্রন্টের যে কার্যক্রম এখন পর্যন্ত সেটা প্রস্তাবিত কার্যক্রম।

এ সময় কাদের সিদ্দিকী জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় সংলাপের আয়োজন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান।

লিখিত বক্তব্যে, সরকারের নানা কর্মকাণ্ডের সমালোচনা করে দেশের রাজনৈতিক সংকট কাটাতে সরকারি প্রভাবমুক্ত নির্বাচনের উপায় নির্ধারণে জাতীয় সংলাপের আয়োজন, নির্বাচন কমিশন সংস্কার এবং জাতীয় নির্বাচনে কর্তৃত্বসহ সেনাবাহিনী মোতায়েনের দাবি জানানো হয়।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি