ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

জাবি সিনেটে আওয়ামীপন্থীদের সংখ্যাগরিষ্ঠতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫১, ৩১ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ২৩:৫০, ৩১ ডিসেম্বর ২০১৭

১৯ বছর পর অনুষ্ঠিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সিনেট নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে আওয়ামীপন্থী গ্র্যাজুয়েটদের একাংশ।
ঘোষিত ফল অনুযায়ী, সিনেটে ২৫টি সদস্য পদে আওয়ামীপন্থী গ্র্যাজুয়েটদের একাংশের প্যানেল ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট’ ১৮টিতে জয়ী হয়েছে।
অন্যদিকে বিএনপন্থী গ্র্যাজুয়েটদের জাতীয়তাবাদী প্যানেল পেয়েছে  ছয়টি।
আওয়ামীপন্থী গ্র্যাজুয়েটদের অপর অংশ ‘বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীল গ্র্যাজুয়েট মঞ্চ’ থেকে নির্বাচিত হয়েছেন মাত্র একজন। স্বতন্ত্র প্রার্থীদের মধ্য থেকে কেউ নির্বাচিত হননি।
গতকাল ভোটগ্রহণের পর আজ রোববার ভোর ৫টায় নির্বাচনের রিটার্নিং অফিসার ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক ফল ঘোষণা করেন।
‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট’ প্যানেল থেকে নির্বাচিতরা হলেন—কে এইচ মাহিদ উদ্দিন (প্রাপ্ত ভোট ২১৪৪), মো. কায়কোবাদ হোসাইন (প্রাপ্ত ভোট ১৮৭৩), শরীফ এনামুল কবীর (প্রাপ্ত ভোট ১৬৮৫), ড. মোহাম্মদ আলমগীর কবীর (প্রাপ্ত ভোট ১৪৫৭), মো. সোহেল পারভেজ (প্রাপ্ত ভোট ১৪৩৪), আশীষ কুমার মজুমদার (প্রাপ্ত ভোট ১৪৩২), শামীমা সুলতানা (প্রাপ্ত ভোট ১৪১১), কৃষ্ণা গায়েন (প্রাপ্ত ভোট ১৪০২), পৃথ্বিলা নাজনীন নীলিমা (প্রাপ্ত ভোট ১৩৯৬), মহব্বত হোসেন খান (প্রাপ্ত ভোট ১২৩৮), শেখ মনোয়ার হোসেন (প্রাপ্ত ভোট ১১৯৪), মো. মোতাহার হোসেন (প্রাপ্ত ভোট ১১৩১), আবুল কালাম আজাদ (প্রাপ্ত ভোট ১১১৫), মোহাম্মদ মেহেদী জামিল (প্রাপ্ত ভোট ১০৮২), মো. এবায়দুল্লাহ তালুকদার (প্রাপ্ত ভোট ১০৭৭), ইন্দুপ্রভা দাস (প্রাপ্ত ভোট ৯৯৪), মো. মাসুদুর রহমান (প্রাপ্ত ভোট ৯৮০) এবং মো. আনোয়ার হোসেন মির্ধা (প্রাপ্ত ভোট ৯৭৫)।
আওয়ামীপন্থীদের অপর প্যানেল ‘বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীল গ্র্যাজুয়েট মঞ্চ’ প্যানেল থেকে মো. আবদুল মান্নান চৌধুরী (প্রাপ্ত ভোট ১০২৭) নির্বাচিত হয়েছে।
বিএনপিপন্থী প্যানল থেকে ড. মোহাম্মদ কামরুল আহসান (প্রাপ্ত ভোট ১৩৪২), শিহাব উদ্দিন খান (প্রাপ্ত ভোট ১৩০৭), শামীমা সুলতানা (প্রাপ্ত ভোট ১২০৭), মো. শামসুল আলম সেলিম (প্রাপ্ত ভোট ১১৮৪), সাবিনা ইয়াসমিন (প্রাপ্ত ভোট ১০৩০), ড. মো. নজরুল ইসলাম (প্রাপ্ত ভোট ১০১০) নির্বাচিত হয়েছেন।
সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে শনিবার সকাল ৯টায় শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয় ভোট গ্রহণ।
প্রসঙ্গত, ১৯৯৮ সালে জাবির সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি