ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

জাবিতে জনবল নিয়োগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৭, ২০ নভেম্বর ২০১৭

জনবল নিয়োগ দেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)। প্রথম শ্রেণীসহ বিভিন্ন পদে বেশ কয়েকজনকে নিয়োগ দেওয়া হবে দেশের প্রাচীন এই বিশ্ববিদ্যালয়ে। সায়ত্ত¡শাসিত প্রতিষ্ঠানে চাকরি করে যারা সরকারি সব সুযোগ সুবিধা গ্রহণ করতে চান তারা আবেদন করতে পারেন জাবিতে। আবেদনের আগে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নিন একবার। মিলিয়ে নিন যোগ্যতার মাপকাঠি। আর প্রস্তুতিটা শুরু করুন এখন থেকেই।


যেসব পদে নিয়োগ
জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে সহকারী গ্রন্থাগারিক, উপসহকারী গ্রন্থাগারিক, সহকারী প্রোগ্রামার এবং দুটি বিভাগে প্রভাষক নিয়োগ দেওয়া হবে।


পদভেদে যোগ্যতা
প্রতিটি পদে আলাদা আলাদা যোগ্যতা চাওয়া হয়েছে। সহকারী গ্রন্থাগারিক পদে একজন নিয়োগ করা হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে গ্রন্থাগার বিজ্ঞানে স্নাতকসহ স্নাতকোত্তর এবং লাইব্রেরি সংক্রান্ত কম্পিউটার অটোমেশন কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়া উপসহকারী গ্রন্থাগারিক পদে কমপক্ষে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। লাইব্রেরি অটোমেশন সফটওয়্যারে প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২৯০০০ থেকে ৬৩৪১০ টাকা।
উপসহকারী গ্রন্থাগারিক : পদটিতে একজন নিয়োগ দেওয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীর শিক্ষাজীবনে সব পর্যায়ে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমান থাকতে হবে। কম্পিউটার লাইব্রেরি অটোমেশন কাজে অভিজ্ঞরা অগ্রাধিকার পাবেন। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২০০০ থেকে ৫৩০৬০ টাকা।
সহকারী প্রোগ্রামার : এই পদে একজন নিয়োগ দেওয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে কম্পিউটার সায়েন্স, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন্স ইঞ্জিনিয়ারিং বা আইটিতে স্নাতকোত্তর হতে হবে। শিক্ষাজীবনে সব পর্যায়ে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমান থাকতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২০০০ থেকে ৫৩০৬০ টাকা।
প্রভাষক (বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং) এই পদে তিনজন নিয়োগ দেওয়া হবে। আবেদনকারীকে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক বা সমমান ও স্নাতকোত্তর বা সমমান উভয় পরীক্ষায় প্রথম শ্রেণি বা সিজিপিএ ৩.৬০ থাকতে হবে। এ ছাড়া এসএসসি ও এইচএসসিতে প্রথম বিভাগ ও গ্রেডিং পদ্ধতিতে বিজ্ঞান শাখায় জিপিএ ৪.২৫ থাকতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২০০০ থেকে ৫৩০৬০ টাকা।
প্রভাষক (পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস) পদটিতে তিনজন নিয়োগ দেওয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীর এমপিএইচসহ এমবিবিএস, পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস, পরিসংখ্যান, পরিবেশ বিজ্ঞান, প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান, নিউট্রিশন বিষয়ে স্নাতক বা সমমান ও স্নাতকোত্তর বা সমমান উভয় পরীক্ষায় প্রথম শ্রেণি বা সিজিপিএ ৩.৫০ থাকতে হবে। এছাড়া এসএসসি ও এইচএসসিতে প্রথম বিভাগ ও গ্রেডিং পদ্ধতিতে বিজ্ঞান শাখায় জিপিএ ৪.২৫ থাকতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২০০০ থেকে ৫৩০৬০ টাকা।

বিস্তারিত
আবেদন সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য যোগাযোগ করতে পারেন এই ঠিকানায়- রেজিস্ট্রার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, সাভার, ঢাকা। এরইমধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া। আবেদন করা যাবে ২৩ নভেম্বর পর্যন্ত। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ঢুকে বিস্তারিত জানতে পারেন।




Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি