ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

জিদানের কাছে রিয়াল ফেভারিট নয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০১, ২৬ মে ২০১৮

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে নিজের দলকে মোটেও ফেভারিট মনে করছেন না কোচ জিনেদিন জিদান। তিনি বলছেন, শনিবারের ফাইনালে দুই দলের সম্ভাবনা ‘ফিফটি-ফিফটি’। জিদান বলছেন, জিততে হলে আমাদের ভালো খেলতে হবে। তবে সাজঘরে আমরা নিজেদের মোটেই ফেভারিট ভাবছি না।

বাংলাদেশ সময় শনিবার রাত পৌনে একটায় ইউক্রেনের কিয়েভে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হবে স্পেনের রিয়াল মাদ্রিদ এবং ইংলিশ ক্লাব লিভারপুল।

১৯৭৪ থেকে ১৯৭৬ সাল পর্যন্ত ওই সময়ের ইউরোপিয়ান কাপে টানা তিনবার চ্যাম্পিয়ন হয়েছিল বায়ার্ন। আজকের এ ফাইনালে লিভারপুলকে হারাতে পারলে একই কীর্তি গড়বে রিয়াল। আর প্রথম দল হিসেবে টুর্নামেন্টের আধুনিক সংস্করণে টানা তিনবার চ্যাম্পিয়ন হওয়ার অনন্য কীর্তি গড়বে তারা।

ষষ্ঠ শিরোপার জন্য উন্মুখ হয়ে থাকা লিভারপুলকে হাল্কাভাবে নিচ্ছেন না জিদান। তাই নিজের দলকে এগিয়েও রাখছেন না ফরাসি এই কোচ।

রিয়ালের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর সামনে পঞ্চমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের হাতছানি। পর্তুগিজ ফরোয়ার্ডের ভাবনা নিয়েও কথা বলেন জিদান।

‘এই ম্যাচগুলো এবং এগুলোয় খেলা তার জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ। এটাই তার জীবনের সব।’

জিদান বলেন, ‘রোনালডো ভালো আছে। ম্যাচ জিততে মুখিয়ে। আজ শেষ অনুশীলন, তারপর মৌসুমের শেষ ম্যাচ। আমরা জয়ের জন্য প্রস্তুতি নিচ্ছি।’

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি