ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

জিয়া বেঁচে থাকলে তাকেও বিচারের মুখোমুখি করা হতো : শেখ সেলিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৫, ২৯ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৯:৫০, ২৯ ডিসেম্বর ২০১৭

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, আজ যদি জিয়া বেঁচে থাকতো তাহলে তাকেও বিচারের মুখোমুখি করা হতো। বঙ্গবন্ধু হত্যার সাথে তিনি জড়িত ছিলেন। শুধু তাই নয়, বঙ্গবন্ধু খুনীদের যেনো বিচারের মুখোমুখি হতে না হয় তার জন্য আইন পাস করেছিলো জিয়া। যুদ্ধাপরাধীদের রাজনীতিতে পুনর্বাসিত করেছিলেন তিনি।

আজ শুক্রবার সন্ধ্যায় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শেখ সেলিম এসব কথা বলেন। রাজধানীর তেজগাঁও কলেজে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি মিয়া মনসফ।

শেখ ফজলুল করিম সেলিম বলেন, দুই সামরিক সরকার দেশের যথেষ্ঠ ক্ষতি করেছে। বঙ্গবন্ধু কখনও এক টাকা বৈদেশিক সাহায্য নেননি। কিন্তু জিয়া-এরশাদ আমাদের দেশকে ঋণের বোঝা চাপিয়ে দিয়ে গেছে।

অনুষ্ঠানে উপস্থিত শিশু কিশোরদের উদ্দেশ্যে তিনি বলেন, ৭৫ থেকে ৯৬ পর্যন্ত দুটি প্রজন্ম মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারেনি। ইতিহাস বিকৃত করা হয়েছে। আজ বঙ্গবন্ধুর যে ভাষণ বিশ্ব স্বীকৃতি পাচ্ছে আমাদের নিজ দেশে তা বাজাতে দেওয়া হয়নি। আমাদের কর্মীরা তা বাজালে গ্রেফতার করা হতো।

 

এএ/এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি