ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

জুবায়ের হত্যা: হাইকোর্টের রায় পড়া চলছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৩, ২৪ জানুয়ারি ২০১৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্র জুবায়ের আহমেদ হত্যা মামলায় আসামিদের আপিলের ওপর রায় ঘোষণা শুরু করেছেন হাইকোর্ট।

বুধবার সকাল ১০টা ৫০ মিনিটে রায় পড়া শুরু করেন বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের হাইকোর্ট বেঞ্চ।

জাবির ইংরেজি বিভাগের ছাত্র জুবায়ের আহমেদ হত্যা মামলায় ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে পাঁচজনকে মৃত্যুদণ্ড ও ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিলেন নিম্ন আদালত। এ ছাড়া দুজনকে খালাসও দেওয়া হয়। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন প্রাণিবিজ্ঞান বিভাগের আশিকুল ইসলাম, জাহিদ হাসান ও খান মোহাম্মদ রইছ, দর্শন বিভাগের রাশেদুল ইসলাম রাজু এবং সরকার ও রাজনীতি বিভাগের মাহবুব আকরাম। এদের মধ্যে রাশেদুল ইসলাম ছাড়া অন্য চারজন পলাতক।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন পরিসংখ্যান বিভাগের শফিউল আলম সেতু ও অভিনন্দন কুণ্ডু অভি, দর্শন বিভাগের ইশতিয়াক মেহবুব অরূপ ও কামরুজ্জামান সোহাগ, ইতিহাস বিভাগের মাজহারুল ইসলাম এবং অনুবিজ্ঞান বিভাগের নাজমুস সাকিব তপু। এদের মধ্যে অরূপ পলাতক। বাকিরা কারাগারে রয়েছে।

উল্লেখ্য, নিজ দলীয় প্রতিপক্ষ ২০১২ সালের ৮ জানুয়ারি জুবায়েরকে কুপিয়ে আহত করে। পরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ৯ জানুয়ারি মারা যান তিনি। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সে সময়কার রেজিস্ট্রার হামিদুর রহমান বাদী হয়ে আশুলিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি