ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

জুভেন্টাসেও প্রমাণ করব আমিই সেরা: রোনালদো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০১, ১৭ জুলাই ২০১৮ | আপডেট: ১১:৩৭, ১৭ জুলাই ২০১৮

বিশ্বফুটবলে এই সময়ে আলোচিত বিষয় হচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোর দলবদল। বিপুল অর্থ নিয়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে নাম লিখিলেছেন পতুর্গালের এই প্রাণভোমরা। অনেকে তাঁর সিদ্ধান্তের সমালোচনা করছেন। তবে রোনালদো বেশ আত্মবিশ্বাসী। জুভেন্টাসেও নিজের সেরাটা দিতে চান তিনি। প্রমাণ করতে চান তিনিই সেরা।

গতকাল সোমবার তুরিনে জুভেন্তাসের মেডিক্যাল সেন্টারে যখন ডাক্তারি পরীক্ষার জন্য পৌঁছলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, তখন একেবারে উৎসবের আবহ। ইতালির ক্লাবের জার্সিতে অভিষেকের আগেই সি আর সেভেন মন জয় করে নিলেন সমর্থকদের।

গ্রিসে পরিবারের সঙ্গে ছুটি কাটিয়ে চব্বিশ ঘণ্টা আগেই ব্যক্তিগত বিমানে তুরিন পৌঁছে গিয়েছিলেন রোনালদো। সোমবার সকালে ছাই রঙের চেক সুট পরে জুভেন্তাস স্টেডিয়ামে যখন পৌঁছন তিনি, তাঁকে দেখার জন্য অপেক্ষা করেছিলেন কয়েকশো সমর্থক। গাড়ি থেকে নেমেই এগিয়ে যান ভক্তদের সঙ্গে হাত মেলাতে। শুধু তাই নয়। ‘জুভ...জুভ...’ গান গেয়ে প্রথম দিনই চমকে দেন তাঁদের।

১০০ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি দিয়ে রিয়াল থেকে রোনালদোকে নিয়েছে জুভেন্টাস। কিন্তু কেন টানা নয় বছর খেলার পরে রিয়ালের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন, তা নিয়ে এত দিন কোনো মন্তব্য করেননি সি আর সেভেন।

সোমবার ডাক্তারি পরীক্ষার পরে মুখ খুললেন পাঁচটি ব্যালন ডি’ওর-এর মালিক। রোনালদো বলেছেন, আমার নতুন করে প্রমাণ করার কিছু নেই। রেকর্ডই আমার যোগ্যতার প্রমাণ। আমিই যে বিশ্বের সেরা, এ বার ইটালিতে দেখাতে চাই।

তিনি যোগ করলেন, আমার বয়সি অনেক ফুটবলারই চীন ও কাতারের ক্লাবে খেলছে। ওদের অসম্মান করছি না। কিন্তু আমি চ্যালেঞ্জ নিতে ভালবাসি বলেই জুভেন্টাসে সই করলাম। এই কারণেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মতো নিশ্চিত জায়গা ছেড়ে রিয়ালে গিয়েছিলাম। জুভেন্টাসেও এই কারণে খেলার সিদ্ধান্ত নিলাম।

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে তুরিনেই জুভেন্তাসের বিরুদ্ধে রিয়াল মাদ্রিদের হয়ে জোড়া গোল করেছিলেন রোনাল্ডো। দ্বিতীয় লেগে জুভেন্তাস জিতলেও গোল পার্থক্যে ছিটকে যায়। কারণ, শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করেছিলেন সি আর সেভেন।

সূত্র : আনন্দবাজার।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি