ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

জেল পালানোর চেষ্টা রাম রহিমের, ৪ পুলিশ আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৩, ১৫ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৬:৪৬, ১৬ সেপ্টেম্বর ২০১৭

দুই সাধ্বীকে ধর্ষণের অভিযোগে ২০ বছর কারাদণ্ডপ্রাপ্ত ভারতের বিতর্কিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিং জেল থেকে পালানোর চেষ্টা করেছেন। কঠোর নিরাপত্তার মধ্যেও তার জেল পালানাোর এ ঘটনায় কারা কর্তৃপক্ষ বিস্মিত। পরে কর্তৃপক্ষ জানতে পারে তাকে সহায়তা করেছিল পুলিশের চার সদস্য। যাদের ইতোমধ্যে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  

পাঞ্জাবারের ঊর্ধতন পুলিশ কর্মকর্তা এএস চাওলা বিবিসিকে বলেন,  গুরমিত রাম রহিমকে যারা পালাতে সাহায্য করেতে যাচ্ছিল তাদের মধ্যে তিন জনের বাড়ি হরিয়ানার উত্তরাঞ্চলে আর বাকি একজন রাজস্থান থেকে আসা।

এএস চাওলা বলেন, আমরা এটুকুই বলতে পারি। এর বেশি কোনো তথ্য আমাদের জানা নেই।

ভারতের সংবাদ মাধ্যমের খবর, জেল-কুঠুরির দেওয়ালের সঙ্গেই এখন বকে চলেছেন রাম রহিম। দুইদিন আগে রাত হলেই বাবা কান্নাকাটি শুরু করেন।

চিৎকার করে প্রশ্ন করেন, আমি কী ভুল করেছি? আমার কী দোষ? আর এখন রাত হলেই শুরু হচ্ছে বাবার দেওয়ালের সঙ্গে একা একা কথা বলা। এর মধ্যেই জেল পালানোর পরিকল্পনাও চলে তার।

এদিকে জেলেও জ্বালাতনে আছেন রাম রহিম। অন্য কয়েদিরা তার উপর ক্ষুব্ধ। কারণ কিছু দিন আগে যে সব জেলবন্দির রিলিজ অর্ডার বেরিয়ে গিয়েছে বা যাদের জামিনের সমস্ত কিছু ঠিক হয়ে গিয়েছে তাদেরও সমস্ত কিছু আটকে গিয়েছে রাম রহিমের কারণে।

রাম রহিমের সাজা ঘোষণার প্রেক্ষাপটে গতমাসে ভারতজুড়ে সংহিসতায় নিহত হয় প্রায় অর্ধশতাধিক ব্যক্তি। সূত্র : বিবিসি।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি