ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

জেলখানায় অতিরিক্ত সুবিধা প্রত্যাখ্যান মরিয়মের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৪, ১৫ জুলাই ২০১৮

অ্যাভেনফিল্ড দুর্নীতি মামলায় পিতা নওয়াজ শরীফের মতো বর্তমানে জেলে বন্দী আছেন মরিয়ম নওয়াজ। রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে বন্দী আছেন তিনি। সেখানে একজন সাধারণ বন্দীর মতোই থাকছেন তিনি। বিশেষ অতিরিক্ত সুবিধা প্রত্যাখ্যান করেছেন মরিয়ম।

এক লিখিত বিবৃতিতে মরিয়ম নওয়াজ বলেন, “জেল সুপারের পক্ষ থেকে বিশেষ সুবিধা নিতে আবেদন করতে বলা হয়েছিল আমাকে। কিন্তু আমি স্বেচ্ছায় তা প্রত্যাখান করি... কেউ কোন চাপ প্রয়োগ করেনি”।

এর আগে গত শুক্রবার লন্ডন থেকে পাকিস্তান ফেরার পর গ্রেফতার করা হয় নওয়াজ ও মরিয়মকে। লাহোর বিমানবন্দর থেকে বিশেষ বিমানে তাদেরকে নেওয়া হয় ইসলামাবাদে। সেখান থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা সম্বলিত আদিয়ালা কারাগারে ‘বি’ ক্যাটাগরিতে তাদেরকে রাখা হয়েছে।

তবে ইসলামাবাদ প্রদেশের এক প্রশাসনিক আদেশে আদিয়ালা থেকে সরিয়ে নেওয়া হচ্ছে দেশটির তিন বারের প্রধানমন্ত্রী ও তার মেয়েকে। সিহালা পুলিশ ট্রেনিং কলেজের এক গেস্ট হাউজে ‘সাব-জেল’ হিসেবে রাখা হবে তাদেরকে। পরবর্তী আদেশ না আসা পর্যন্ত তারা এখানেই থাকবেন। আদিয়ালা থেকে সেখানে তাদেরকে এখন নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছে।

চলতি বন্দীত্বের মধ্যেই আরও সমস্যা অপেক্ষা করছে নওয়াজ ও মরিয়মের জন্য। দেশটির আইন ও বিচার মন্ত্রনালয় নওয়াজ ও মরিয়মের বিরুদ্ধে নতুন দুইটি মামলার শুনানি শুরু করতে যাচ্ছে। ফ্ল্যাগশিপ বিনিয়োগ এবং আল আজিজিয়া স্টিল মিল দুর্নীতি মামলায় শুনানি শুরু হবে নওয়াজ ও মরিয়মের বিরুদ্ধে।

সূত্র: জি নিউজ।

//এসএইচএস// এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি