ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

‘জয়ের মতো নেতৃত্ব থাকলে, দেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবেই’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৮, ৩১ জুলাই ২০১৮ | আপডেট: ১৪:২৩, ৩১ জুলাই ২০১৮

প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয়ের ভূয়সী প্রশংসা করে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মুস্তাফা কামাল বলেছেন, যে দেশে সজীব ওয়াজেদ জয়ের মতো সাহসী, মেধাবী নেতৃত্ব আছে, সে দেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবেই। জাতিরজনক যেমন বলেছিলেন, আমাদেরকে দাবিয়ে রাখতে পারবে না, তেমনি জয়ের মতো তরুণ ও মেধাসম্পন্ন নেতৃত্ব থাকলে বাংলাদেশকে কেউ দাবিয়ে রাখতে পারবে না।

বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ উপলক্ষে আজ মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে ডাক ও টেলিযোগ এবং তথ্য ও প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এ মন্তব্য করেন। এসময় তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্যাটেলাইট উৎক্ষেপণের যে স্বপ্নটি দেখেছিলেন, তা বাস্তবায়নে নেতৃত্ব দিয়েছেন তারই দৌহিত্র সজীব ওয়াজেদ জয়। যদি মেধার কথা বলা হয়, মননের কথা বলা হয়, তাহলে আমরা আমাদের পাশে যে মানুষটিকে পেয়েছি তিনি হলেন সজীব ওয়াজেদ জয়।’

এসময় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের নেওয়া জটিল উদ্যোগসহ সব বিষয়ে সজীব ওয়াজেদ জয় পরামর্শ দেওয়ার তার প্রতি কৃতজ্ঞতা জানান মন্ত্রী মুস্তাফা জব্বার। মন্ত্রীত্ব ফোরজি লাইসেন্স দেওয়ার সময় মন্ত্রণালয়ের সৃষ্ট জটিলতার কথা তুলে ধরে মন্ত্রী বলেন, আমি দায়িত্ব নেওয়ার পরই ফোরজির লাইসেন্স দেওয়া নিয়ে আলোচনা শুরু হয়। এসময় অনেক চেষ্টা করেও ২৩ টি সমস্যার সমাধান করতে পারছিলাম না। তখনই স্মরণাপন্ন হয় সজীব ওয়াজেদ জয়ের। তিনি মাত্র দুই ঘণ্টা কঠোর পরিশ্রমের পর সে সমস্যা সমাধান করে দিয়েছিলেন।

এদিকে রাঙ্গামাঠির ভূ-উপগ্রহ কেন্দ্র বেতবুনিয়া ও গাজীপুরের ভূ-উপগ্রহ কেন্দ্রের নাম সজীব ওয়াজেদ জয়ের নামে নামাকরণেরর ব্যাপারেও প্রধানমন্ত্রীর প্রতি প্রস্তাব রাখেন মন্ত্রী।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি