ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

টটেনহামকে হারিয়ে এফএ কাপের ফাইনালে ম্যানইউ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৩, ২২ এপ্রিল ২০১৮

সময়টা ভালো যাচ্ছিল না ম্যানচেস্টার ইউনাইটেডের। সম্প্রতি পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিকে প্রিমিয়ার লিগের ট্রফি একপ্রকার হাতে ধরে উপহার দিয়ে এসেছে ইউনাইটেড। চ্যাম্পিয়নস লিগ থেকেও বিদায় নিতে হয় হোসে মরিনিহোর দলটির।

সব হারিয়ে ম্যানইউর একমাত্র ভরসা ছিল এফএ কাপ। সেখানে অবশ্য ঘুরে দাঁড়িয়েছে দলটি। টটেনহামকে ২-১ গোলে হারিয়ে ২০তমবারের মতো এই টুর্নামেন্টের ফাইনালে উঠে গেল তারা।

মূল একাদশের শক্তিশালী দলই মাঠে নামান মরিনিহো। ওয়েম্বলি স্টেডিয়ামে শুরু থেকেই দাপট দেখিয়ে খেলতে থাকে টটেনহাম। হোম গ্রাউন্ডের সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের ১১ মিনিটেই এগিয়ে যায় তারা। এরিকসনের বাড়ানো বল থেকে গোল করেন ইংলিশ মিডফিল্ডার দেলে আলি। কিন্তু এই গোলের আনন্দ বেশিক্ষণ ছিল না টটেনহাম শিবিরে। ম্যাচের ২৪ মিনিটে পল পগবার ক্রস থেকে অসাধারণ এক হেডে গোল করেন চিলিয়ান ফরোয়ার্ড অ্যালেক্সিস সানচেজ।

ওয়েম্বলি স্টেডিয়ামে আট ম্যাচের আটটিতেই গোল করার কৃতিত্ব গড়েন সানচেজ। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে এরিক ডায়ারের শট বারে লেগে ফিরে এলে গোলবঞ্চিত হতে হয় টটেনহামকে। ফলে ১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে ইউনাইটেড। ৬২ মিনিটে ইউনাইটেডকে গোল এনে দেন স্প্যানিশ মিডফিল্ডার আন্ডার হেরেরা। রোমেলু লুকাকুর কাছ থেকে বল পেয়ে টানা দুই এফএ কাপ ম্যাচে গোল করলেন তিনি। ৭৪ মিনিটে এরিকসনের শট লক্ষ্যভ্রষ্ট হলে গোলবঞ্চিত হন তিনি। ম্যাচের শেষ দিকে টটেনহাম আরো কয়েকটি বিক্ষিপ্ত আক্রমণ করলেও সেগুলো গোলের দেখা পায়নি। ফলে ২-১ গোলের ব্যবধানে জয় নিয়ে হাসিমুখেই মাঠ ছাড়ে ইউনাইটেড।

সূত্র : গোলডটকম।

/এআর/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি