ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

টমেটো পাহারায় নিরাপত্তারক্ষী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৫, ২৫ জুলাই ২০১৭

টমেটো পাহারা দেওয়ার জন্য মোতায়েন করা হয়েছে সশস্ত্র নিরাপত্তারক্ষী! কাঁধে বন্দুক নিয়ে টমেটো পাহারা দিচ্ছেন তারাহ্যা কেউ যেন টমেটো চুরি করতে না পারে সেজন্যই অদ্ভুত এই ব্যবস্থাটি নিয়েছে ভারতের মধ্যপ্রদেশের কর্তৃপক্ষ

জানা গেছে, মৌসুম না হলেও মধ্যপ্রদেশে এ বছর টমেটোর বাম্পার ফলন হয়েছে। সেইসঙ্গে ভারী বৃষ্টির কারণে কয়েকটি এলাকায় ফসলের উৎপাদন কম হওয়ায় শাক-সবজি ও ফলমূলের দাম কয়েক গুন বেড়েছে।

অথচ কয়েক মাস আগেও টমেটোসহ এসব সবজির দাম অনেক কম ছিল। আগে যেখানে প্রতি কেজি টমেটোর দাম ছিল ৩০ থেকে ৪০ রুপি, এখন সেখানে প্রতি কেজি টমেটোর দাম ধরা হচ্ছে প্রায় ১০০ রুপি। এই দামে ভোগান্তিতে পড়ছে সাধারণ মানুষেরা।

ভারতের বিভিন্ন জায়গায় টমেটো চুরি হচ্ছে। চলতি মাসেই কয়েক টন টমেটো চুরি হয়েছে। আর তাই টমেটো পাহারা দেওয়ার জন্য নিরাপত্তারক্ষী মোতায়েনের প্রয়োজন মনে করেছে মধ্যপ্রদেশ কর্তৃপক্ষ।

মধ্যপ্রদেশের দেবি আহিল্য বাই হোলকার মার্কেটের কর্তৃপক্ষ ছয়-সাতজন সশস্ত্র নিরাপত্তারক্ষী নিয়োগ দিয়েছে টমেটো পাহারা দেয়ার জন্য। বিশেষ করে ট্রাক থেকে যখন সেগুলো নামা হয় তখন যেন সেসব কেউ চুরি না করতে পারে সেদিকেই দৃষ্টি রাখছে কর্তৃপক্ষ। সূত্র: বিবিসি।

 

 

//আর//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি