ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

৪৯ ওভারে ১৭০

টাইগারদের উইকেট উৎসব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪২, ১৫ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৫:৩৫, ১৫ জানুয়ারি ২০১৮

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে জিম্বাবুয়ে। শেষ খবর পাওয়া পর্যন্ত ১০ উইকেট হারিয়ে ৪৯ ওভারে জিম্বাবুয়ে সংগ্রহ করে ১৭০ রান।

টস হেরে ব্যাটিংয়ে নামে জিম্বাবুয়ে। প্রথম ওভারেই দুই উইকেট তুলে নেন সাকিব আল হাসান। দুই ব্যাটসম্যান সোলেমান মিরে ও ক্রেইগ এরভিনকে শূন্য রানে ফেরান সাকিব। পরে ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা ১৫ রান করেই মাশরাফির বলে মুশফিকের হাতে ধরা পড়েন। এরপর লড়তে থাকেন ব্রেন্ডন টেইলর। ২৪ রানের মাথায় দুর্দান্ত এক ডেলিভারিতে তাকে আউট করেন কাটার মাষ্টার মুস্তাফিজ। এরপর সানঞ্জামুল ইসলামের বলে ১৩ রানে আউট হন ম্যালকম ওয়ালার। দ্রুত পাঁচ উইকেট হারানোর পর এক প্রান্ত ধরে জিম্বাবুয়েকে এগিয়ে নিচ্ছিলেন সিকান্দার রাজা। বিপিএলে খেলার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে পেয়েছিলেন হাফসেঞ্চুরির দেখা। তবে ইনিংসটাকে আর বেশি বড় করতে পারলেন না। দ্রুত রান নিয়ে গিয়ে মুরের সঙ্গে ভুল বোঝাবুঝিতে সাকিবের থ্রোতে উইকেটে পৌঁছানোর আগেই স্ট্যাম্প ভেঙে দিলেন মুশফিক। ফলে ৫২ রানেই সাজঘরে ফিরে গেলেন রাজা।
সিকান্দার রাজার পর অধিনায়ক ক্রেমারকে খুব বেশি সময় উইকেটে থাকতে দেননি সাকিব। ১২ রান করা অধিনায়ককে রুবেলের তালুবন্দি করেন বাঁহাতি এই স্পিনার। ক্রেমারের বিদায়ের পর প্রতিষ্ঠিত ব্যাটসম্যান হিসেবে উইকেটে ছিলেন মুর। দলের বিপর্যয় এড়াতে লড়াই করছিলেন এই তারকা। তবে দুর্দান্ত এক ইর্কারে তাকে বোল্ড করে সাজঘরে ফেরালেন রুবেল হোসেন। আর পরের বলে চাতারাকে বোল্ড করে হ্যাটট্রিকের আশাও জাগিয়েছিলেন এই পেসার। তবে তা আর হয়নি। শেষ ব্যাটসম্যান মুজারাবানিকে মোস্তাফিজ বোল্ড করলে ১৭০ রানেই থামে জিম্বাবুয়ের ইনিংস।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, এনামুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, নাসির হোসেন, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, সানজামুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান

জিম্বাবুয়ে দল : হ্যামিল্টন মাসাকাদজা, সলোমন মায়ার, পিজে মুর, ক্রেইগ অরভিন, সিকান্দার রাজা, টেন্ডাই চিসোরো, টেন্ডাই চাতারা, গ্রায়েম ক্রেমার, কাইল জারভিস, ক্রিস এমপফু ও ব্রেন্ডন মাভুটা।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি