ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

টাঙ্গাইলে চতুর্থ বাংলা কবিতা উৎসব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪২, ৪ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৯:৩০, ৫ জানুয়ারি ২০১৮

বাংলাদেশ-ভারতের কবিদের অংশ গ্রহণে টাঙ্গাইলে শুরু হয়েছে তিন দিনব্যাপি চতুর্থ বাংলা কবিতা উৎসব বৃহস্পতিবার বিকেলে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে উন্মুক্ত মঞ্চে মঙ্গল প্রদীপ প্রজ্জলন, জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত, বেলুন পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়

কবিতা উৎসবের উদ্বোধক ছিলেন টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক। জেলা প্রশাসক খান মোহাম্মদ নুরুল আমিনের সভাপতিত্বে বাংলা কবিতা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেন, কবি আল মুজাহিদী, সৈয়দ কওসর জামাল, শ্যামল কান্তি দাস, রণজিৎ দাস, বুলবুল খান মাহবুব, টাঙ্গাইল সাধারন গ্রন্থাগারের সাধারণ সম্পাদক কবি মাহমুদ কামালসহ দুই বাংলার কবিরা। 

এবছর বাংলা কবিতা উৎসবে বাংলাদেশ ও ভারতের তিন শতাধিক কবি, লেখক ও সাহিত্যিক অংশ নিচ্ছেন। টাঙ্গাইল সাধারণ গ্রন্থাগারের আয়োজনে তিনদিনব্যাপি বাংলা কবিতা উৎসবে আলোচনা সভা ছাড়াও নিয়মিত কবিতা পাঠের আয়োজন রয়েছে।

বাংলা কবিতা উৎসবকে কেন্দ্র করে ভারত ও বাংলাদেশের কবিদের এক মিলন মেলায় পরিনত হয়েছে। আগামী শনিবার সমাপনী অনুষ্ঠানের মধ্যদিয়ে তিনদিনব্যাপি বাংলা কবিতা উৎসব সমাপ্ত হবে।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি