ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

টি-টোয়েন্টিতে ২০ সেঞ্চুরির মালিক গেইল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৪, ১৩ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ২০:১৮, ১৪ ডিসেম্বর ২০১৭

টি-টোয়েন্টি ক্রিকেটে চার-ছক্কার বৃষ্টি বললে চোখের সামনে যে মানুষটার ব্যাট ভেসে আসে, সে আর কেউ নন। ক্রিকেট দুনিয়ার দানব ক্রিস গেইল। না তিনি দানব নন, তিনি মহাদানব। মহাদানবের মতোই ছুড়ি চালান তিনি। বিশ্বের বাঘা বাঘা বোলারদের বুকে ছুরি চালিয়ে কচুকাটা করেন তিনি। এতো নিখুঁত ছুরি চালান যে, কোনো ভাবেই তাকে আটকানো যায় না।

সেই ছক্কা-শৈল্পিক মহাদানব গতকাল টি-২০ ক্রিকেটে সেঞ্চুরি হাঁকিয়ে হয়ে গেলেন বিশ্বের প্রথম ২০টি সেঞ্চুরির মালিক। বাংলাদেশ প্রিমিয়ার লিগে গতকাল রংপুর রাইডার্সের হয়ে ১৪৬ রানের এক অতিমানবীয় ইনিংস খেলেন ব্যাটিং দানব ক্রিস গেইল। ১৮টি ছক্কা হাঁকিয়ে সাকিব-নারাইনদের তুলোধুনো করেছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের এই মহামূল্যবাণ তারকা।

ঘরোয়া ক্রিকেটে এ নিয়ে প্রথম ব্যাটসম্যান হিসেবে ২০ সেঞ্চুরি করার রেকর্ড গড়লেন তিনি। তাকে ছুঁতে পারার সাধ্য এই মুহূর্তে আর কারও নেই। গেইলের পেছনে দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরির মালিক তিনজন। মাইকেল ক্লিঙ্গার, লুক রাইট এবং ব্রেন্ডন ম্যাককালাম-প্রত্যেকেরই আছে ৭টি করে সেঞ্চুরি। তিনজনের মোট সেঞ্চুরি ২১টি। আর গেইলের একাই আছে ২০ সেঞ্চুরি।

গেইল ২০ সেঞ্চুরির ৫টিই করেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে। আর ৫টি সেঞ্চুরি হাঁকিয়েছেন ভারতীয় প্রিমিয়ার লিগে। এর মধ্যে ২০১৩ সালে পুনেতে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালুরুর হয়ে ১৭৫ রানের সর্বোচ্চ ইনিংসটি খেলেন গেইল।

এমজে/এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি